স্বপ্ন ও পালসের আয়োজনে ‘ডায়াবেটিস দিবসে’র প্রচারণা শুরু

ঢাকা :: বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষ্যে জন সচেতনতা সৃষ্টির মাধ্যমে ডায়াবেটিস নিয়ন্ত্রণ ও প্রতিরোধে সুপারশপ ‘স্বপ্ন’ ও ‘বাংলাদেশ ডায়াবেটিক অ্যাসোসিয়েশনে’র সঙ্গী হয়েছে পালস হেলথ কেয়ার সার্ভিস। ১৩ নভেম্বর স্বপ্নের গুলশান-১ আউটলেটে আয়োজিত অনুষ্ঠানে এই কার্যক্রমের উদ্বোধন ঘোষণা করা হয়।

এসময় অন্যান্যের মধ্যে বাংলাদেশ ডায়াবেটিক অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক এ কে আজাদ খান, পালস হেলথ কেয়ার সার্ভিসের প্রতিষ্ঠাতা রুবাবা দৌলা এবং স্বপ্নের পক্ষে এসিআই লজিস্টিকস লিমিটেডের নির্বাহী পরিচালক সাব্বির হাসান নাসির উপস্থিত ছিলেন।

অধ্যাপক এ কে আজাদ খান বলেন, “বাংলাদেশের সাধারণ মানুষের জন্য চালুকৃত এই অনলাইনে স্বাস্থ্যসেবা কার্যক্রমে সহায়তা করতে পেরে আমাদের সংগঠন ‘বাংলাদেশ ডায়াবেটিক অ্যাসোসিয়েশন’ খুবই গর্বিত। দেশের স্বাস্থসেবা খাতকে পুরোপুরি ডিজিটাল করে তোলার ক্ষেত্রে এটি শুভ সূচনা বলে আমি বিশ্বাস করি”।

অনুষ্ঠানের উদ্বোধনী বক্তব্যে এসিআই লজিস্টিকস লিমিটেডের নির্বাহী পরিচালক সাব্বির হাসান নাসির বলেন, স্বপ্ন গ্রাহকদের সুস্থতার বিষয়টিতে সবসময় সর্বোচ্চ গুরুত্ব প্রদান করে। সরকারের টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জনে ডায়াবেটিসের মতো অসংক্রামক রোগ নিয়ন্ত্রণে সরকারের কর্মসূচীতে সবসময় সহযোগীতা করতে বদ্ধ পরিকর স্বপ্ন। এই ধরনের উদ্যোগে গ্রাহকদের স্বাস্থ্য সুরক্ষায় স্বপ্নের পথচলায় আরো একটি মাইলফলক যুক্ত হলো৷

অনুষ্ঠানে মিসেস রুবাবা দৌলা বলেন, “বাংলাদেশে ডায়াবেটিসের মতো রোগে আক্রান্ত ব্যক্তিদের জন্য সহজে দরকারী মান সম্পন্ন স্বাস্থ্যসেবা প্রাপ্তি সুযোগ কম। স্বপ্নের আউটলেটে আয়োজিত এই কার্যক্রমের মাধ্যমে ডিজিটাল স্বাস্থ্যসেবার পাশাপাশি টেলি-মেডিসিনের অফুরান সম্ভাবনা সম্পর্কে মানুষ জানতে পারবে বলে আমাদের প্রত্যাশা” ।

১৩-১৬ই নভেম্বর পর্যন্ত সুপারশপ স্বপ্নের ঢাকাস্থ মিরপুর-১১, উত্তরা-৩ এবং সিলেটের আম্বরখান আউটলেটে এই কার্যক্রম চলবে। আগামী ১৪, ১৫ এবং ১৬ নভেম্বর সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত স্বপ্নের আউটলেটে এই সেবা পাওয়া যাবে। গ্রাহকরা পালস হেলথ কেয়ার প্লাটফর্মে নিবন্ধন ছাড়াও রক্তের গ্লুকোজ, রক্তচাপ এবং বিএমআই পরীক্ষার মতো স্বাস্থ্য পরীক্ষা এখানে বিনামূল্যে পাবেন। এর বাইরে বিনামূল্যে ডাক্তারী পরামর্শ ছাড়াও কল সেন্টারে সার্বক্ষণিক স্বাস্থ্য পরামর্শ প্রাপ্তির বিশেষ সুবিধাও এখানে রয়েছে।

ইব্রাহিম হেলথলাইনের সহায়তায় চালুকৃত স্বাস্থ্য কল সেন্টারে ডায়াবেটিস আক্রান্ত রোগিরা দ্রুততার সাথে সার্বক্ষণিক সেবা পাবেন বলে জানিয়েছে পালস হেলথ কেয়ার সার্ভিস। এছাড়া অনলাইনে ডাক্তারের অ্যাপয়েন্টমেন্ট, ভিডিওতে ডাক্তারী পরামর্শ এবং অন্যান্য স্বাস্থ্য সেবা প্রাপ্তির সুযোগও রয়েছে। এক্ষেত্রে রোগিরা বিনামূল্যে নিবন্ধন সুবিধা পেলেও ডাক্তারী পরামর্শের জন্য প্রযোজ্য ফিস দিতে হবে।

আরেকটা সুখবর হচ্ছে, মাত্র ৪৯৯ টাকা প্রদানের মাধ্যমে এক বছরের জন্য কল সেন্টারটির সদস্য হওয়ার সুযোগ দিচ্ছে পালস হেলথ কেয়ার সার্ভিস।

এতে অনলাইনে সংযুক্ত হওয়ার জন্য গুগল প্লে-স্টোর এবং আইওএস অ্যাপ-স্টোর থেকে আপনিও “পালস হেলথ কেয়ার সার্ভিসেস” অ্যাপটি ডাউনলোড করতে পারেন। অথবা ভিজিট করতে পারেন: www.mypulse.com.bd -প্রেস বিজ্ঞপ্তি

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

‘ম্যাজিক্যাল বার্সেলোনা’ ক্যাম্পেইন শুরু করেছে মাস্টারকার্ড

স্টাফ রিপোর্টার :: রবিবার ঢাকার একটি হোটেলে মাস্টারকার্ড ‘ম্যাজিকাল বার্সেলোনা’ নামে নতুন ...