স্পেশাল ম্যাংগো ট্রেনের যাত্রা শুরু


মোঃ আশরাফুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি  :: আজ শুক্রবার বিকেল ৪টায় চাঁপাইনবাবগঞ্জ রেলষ্টেশন থেকে ঢাকার উদ্যোশ্যে যাত্রা শুরু করেছে মালবাহি স্পেশাল ম্যাংগো ট্রেন।

এই উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশনে ট্রেনটিতে আম উঠিয়ে আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি মোঃ আব্দুল ওদুদ, নারী সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসী ও জেলা প্রশাসক এজেডএম নূরুল হক।

এসময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব মোঃ রুহুল আমিন, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম, যুগ্ম সম্পাদক মোঃ মনিরুল ইসলাম, গস্খাশীণ ট্রাভেলস এর চেয়ারম্যান মোঃ মোখলেসুর রহমান, চেম্বার সভাপতি মোঃ এরফান আলীসহ অন্যরা।

আজ এক হাজার কেজি আম চাঁপাইনবাবগঞ্জ রেল স্টেশন থেকে বুক করা হয়। মোট ৬টি মালবাহি গাড়ির প্রতিটি ওয়াগনে ৪৫ হাজার কেজি আম ও বিভিন্ন শাকসবজি, ফলমূল, ডিমসহ অন্যান্য কৃষিজাত পণ্য ক্যারেটের মাধ্যমে বহন করতে পারবে ব্যবসায়ীরা।

চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে ষ্টেশন মাস্টার মোঃ মনিরুজ্জামান জানান, চাঁপাইনবাবগঞ্জ থেকে কেজি প্রতি আমের ভাড়া ১ টাকা ৩০ পয়সা নির্ধারণ করা হয়েছে। ট্রেন ছাড়ার আধা ঘন্টার পূর্ব মুহুর্ত পর্যন্ত মালামাল বুকিং দিতে পারা যাবে।

উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জ থেকে বনলতা টেনটি চালু করার সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাঁপাইনবাবগঞ্জের আম ঢাকায় নিয়ে যাবার জন্য ম্যাংগো স্পেশাল ট্রেন চালুর প্রতিশ্রুতি দিয়েছিলেন।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

প্রধানমন্ত্রীর নেতৃত্বে ‘ডেল্টা কাউন্সিল’ গঠন

ডেস্ক নিউজ ::  বাংলাদেশ ডেল্টা প্ল্যান-২১০০ বাস্তবায়নের প্রয়োজনীয় পরামর্শ ও দিকনির্দেশনা দিতে ...

0Shares