প্রকাশিত হলো স্টামফোর্ড ইউনিভার্সিটি সাহিত্য ফোরাম আয়োজিত অনলাইন ক্রিয়েটিভ রাইটিং প্রতিযোগিতা ‘শব্দজটে গল্পবুনন’ এর ফলাফল। ১ থেকে ২০ নভেম্বর পর্যন্ত আয়োজিত এ প্রতিযোগিতায় অংশগ্রহন করে প্রথম স্থান অধিকার করে স্টামফোর্ড ইউনিভার্সিটির সিভিল বিভাগের জিমিয়া তাবাসসুম শুচি, দ্বিতীয় ফিল্ম এ্যান্ড মিডিয়া বিভাগের পুস্পিতা আলম রিয়া ও তৃতীয় স্থান অধিকার করেন বিবিএ-এর এর ফাতেমা হোসেন মেঘলা।

নির্বাচিত বিষয়ের মান,প্রকাশভঙ্গী, লেখনি ও সৃজনশীলতা এ তিনটি বিষয়ের উপর ভিত্তি করে এ অনুগল্প লিখন প্রতিযোগীতার বিচারকার্য সম্পন্ন হয়। করোনাকালে নিরাপদ দূরত্বে থেকে সাহিত্যচর্চা ও সৃষ্টিশীলতা যেন থেমে না থাকে তাই সাহিত্য ফোরামের এ ক্ষুদ্র প্রচেষ্টা।

এ উপলক্ষে বিজয়ীদের অভিনন্দন জানিয়ে ফোরামটির কনভেনর জাকিয়া নূর মতিন বলেন, “ছাত্র ছাত্রীরা যাতে লেখালেখি বিষয়ে নিজেদের সুপ্ত প্রতিভা বিকশিত করতে পারে, লেখালেখিতে নিজেদের অবস্থান যাচাই করতে পারে এবং আরও বেশী এ বিষয়ে যেন উৎসাহিত হয় তার জন্যই আমাদের এই আয়োজন। ছোটগল্প বা অনুগল্প মূলত সাহিত্যের একটি শক্তিশালী মাধ্যম যেখানে প্রখর কল্পনাশক্তির প্রয়োগ এবং ভাষার সাবলীলতার প্রয়োজন। আর এই চর্চার মধ্য দিয়ে একজন মানুষ তার লেখালেখির চর্চাকে আরও শক্তিশালী করে তুলতে পারে”।

অংশগ্রহণকারী সকলকে শুভকামনা জানিয়ে ফোরামটির সভাপতি সায়হাম ইসলাম বলেন, “সাহিত্য ফোরাম সবসময় চেষ্টা করে শিক্ষার্থীদের সুপ্ত প্রতিভাকে সকলের সামনে তুলে ধরার,যাতে তারা ভবিষ্যতের পথে নিজেদের রাস্তা তৈরী করে নিতে পারে”।

উল্লেখ্য ফোরামটি সারা বছর বিভিন্ন ধরনের সাহিত্য প্রতিযোগিতায় অন্যান্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ব্যাপকভাবে অংশগ্রহণ করলেও এই প্রতিযোগিতায় শুধুমাত্র স্টামফোর্ড ইউনিভার্সিটিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের অংশগ্রহণের অনুমতি ছিল।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here