ব্রেকিং নিউজ

স্কুলের অভিভাবকদের জন্য নাভীদ মাহবুব ও জারা মাহবুবের সেশন

ঢাকা :: অভিভাবকদের জন্য নাভিদ মাহবুব এবং জারা মাহবুবকে নিয়ে অংশগ্রহণমূলক সেশনের আয়োজন করেছে ইন্টারন্যাশনাল স্কুল ঢাকা এবং ডিপিএস এসটিএস স্কুল। সম্প্রতি, অনুষ্ঠিত এ সেশনে এ যুগল নতুন স্বাভাবিকতায় জীবনধারণ দিয়ে আলোচনা করেন। সেশনে সঞ্চালক হিসেবে ছিলেন ডিপিএস এসটিএস স্কুলের নবমিতা মমতাজ।

নাভিদ  মাহবুব নাভিদ’স কমেডি ক্লাব ও নাভিদ মাহবুব আইএনসির প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী। তিনি আইবিএম ও নকিয়া সিমেন্স নেটওয়ার্কস বাংলাদেশের সাবেক প্রধান নির্বাহী। এছাড়াও, নাভিদ মাহবুব স্বনামধন্য করপোরেট ট্রেইনার এবং সফল স্ট্যান্ড আপ কমেডিয়ান। জারা মাহবুব কাজী আইটি সেন্টার লিমিটেডের কান্ট্রি ডিরেক্টর ও প্রধান নির্বাহী। তিনি ব্র্যাক ব্র্যাংক লিমিটেডের সাবেক এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এবং হেড অব কমিউনিকেশনস অ্যান্ড কাস্টমার এক্সপেরিয়েন্স।

সেশনে নাভীদ ও জারা মাহবুব কোভিড-১৯ সৃষ্ট পরিস্থিতিতে পরিবর্তিত জীবনধারার নানা প্রেক্ষিত নিয়ে আলোচনা করেন। আলোচনার বিষয় হিসেবে ছিলো স্ট্রেস ম্যানেজমেন্ট, কর্মজীবন ও ব্যক্তিজীবনের ভারসাম্য, স্বাভাবিক ও ইতিবাচক পারিবারিক সম্পর্ক, বাবা-মায়ের ভূমিকা এবং লৈঙ্গিক অসাম্য।

শিক্ষার্থীদের বাবা-মায়েদের সাথে আলোচনায় বক্তারা অংশগ্রহণমূলক এ সেশনে আলোচনা করেন, কীভাবে শিক্ষাব্যবস্থা দ্রুত রূপান্তরের মধ্য দিয়ে প্রথাগত শিক্ষাপদ্ধতি থেকে অনলাইনে শিক্ষার দিকে এগিয়ে গেছে। তারা বলেন, ‘বিভিন্ন সফটওয়্যার ব্যবহারের মাধ্যমে আমাদের স্কুলগুলো যেভাবে অনলাইন শিক্ষাব্যবস্থা গ্রহণ করেছে তা সত্যিই প্রশংসনীয়। তবে, অনেক মানুষের জন্য ইন্টারনেট ব্যয় সাপেক্ষ। সেক্ষেত্রে, শিক্ষার নতুন এ ব্যবস্থার ক্ষমতায়নে আমাদের ডাটা কানেক্টিভিটি ইকোসিস্টেমের ক্ষমতায়ন প্রয়োজন।’ -প্রেস বিজ্ঞপ্তি

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জুঁই জেসমিন’র কবিতা ‘রূপকথার নয়তো চাওয়া’

রূপকথার নয়তো চাওয়া -জুঁই জেসমিন আমাকে রোজ হাসাবে, তোমার হৃদয় আলোয়, একটুকরো ...