মানিকগঞ্জ প্রতিনিধি : সভারের স্কুলছাত্রী নীলা রায় হত্যা মামলার আসামীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানিকগঞ্জে মানববন্ধন করেছে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

বুধবার বেলা ১১ টার শহরের শহীদ রফিক চত্ত্বরে, সুশাসনের জন্য নাগরিক-সুজন, গবেষণা প্রতিষ্ঠান বারসিক, বিকাশিত নারী নেটওয়ার্ক ও জাতীয় কন্যা শিশু এ্যাডভোকেসি ফোরামসহ বিভিন্ন সংগঠনের যৌথ উদ্যোগে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয় ।

জাতীয় মহিলা সংস্থা জেলা শাখার চেয়ারম্যান লক্ষ্মী চ্যাটার্জী এর সভাপতিত্বে মনববন্ধনে বক্তব্য রাখেন, বাংলাদেশ কৃষক সমিতির কেন্দ্রীয় কমিটির সহসভাপতি অ্যাড. আজহারুল ইসলাম আরজু, জেলা সুজনের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন কচি, জেলা একাত্তের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি অ্যাড. দীপক কুমার ঘোষ, প্রফেসর উর্মিলা রায়, বারসিক এর আঞ্চলিক সমন্বয়ক বিমল রায়, জেলা সিবিবি’র সাধারণ সম্পাদক মজিবুর রহমান, বিকাশিত নারী নেটওয়ার্ক এর জেলা আহ্বায়ক তাজরানা ইয়াসমিন তুলু প্রমুখ।

মানববন্ধনে বক্তারা, নীলা রায়ের হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

প্রসঙ্গত, প্রেমপ্রস্তাব প্রত্যাখান করায় গত রোববার (২০ সেপ্টেম্বর) রাতে সাভার মডেল থানাধীন পালপাড়া মহল্লার গার্লস স্কুল রোডে মিজানুর রহমান নামের এক যুবক তাকে ছুরিকাঘাত করে হত্যা করে। মানিকগঞ্জ সদর উপজেলার বালিরটেক এলাকার নারায়ণ রায়ের মেয়ে নীলা। সে তার বাবা-মায়ের সাথে পৌর এলাকার কাজী মোকমা পাড়া একটি বাড়িতে ভাড়া থেকে স্থানীয় অ্যাসেড স্কুল নামে একটি বিদ্যালয়ে দশম শ্রেণিতে লেখাপড়া করত। অভিযুক্ত যুবক মিজানুর রহমান চৌধুরী একই এলাকার বাসিন্দা।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here