সৌম্যর শতকে হারলো জিম্বাবুয়ে

স্টাফ রিপোর্টার :: বল হাতে এবাদত আর ব্যাট হাতে সৌম্য। এই দুজনের দুর্দান্ত পারফর্ম হারিয়ে দিয়েছে জিম্বাবুয়েকে। মূল সিরিজ শুরুর আগে গা গরমের ম্যাচে বিসিবি একাদশের বিপক্ষে খেলেছে জিম্বাবুয়ে।

সকালে বিকেএসপির ৪ নম্বর মাঠে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় জিম্বাবুয়ে অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা।ওপেনিংয়ে ব্যাট করতে নেমে একপ্রান্তে দাঁড়িয়ে মাসাকাদজা দেখছিলেন সতীর্থদের আসা যাওয়ার মিছিল।

পেসার হান্ট থেকে উঠে আসা এবাদত হোসেনের গতির সামনে নাকাল হতে হলো জিম্বাবুয়ের টপ অর্ডারকে।৪৭ রানেই যখন ৫ উইকেট নেই তখন মিডল অর্ডারে ব্যাট করতে এসে মাসাকাদজার সঙ্গে জুটি গড়ে এলটন চিগুম্বুরা খেলেন ৪৭ রানের ইনিংস।

অথচ জিম্বাবুয়ের এমন ব্যাটিং দুর্দশার মধ্যেও ১৩৮ বলে ১০২ রানের অসাধারণ এক ইনিংস খেলেন অধিনায়ক মাসাকাদজা।৪৫.২ ওভারের মাথায় ১৭৮ রানে সব উইকেট হারায় জিম্বাবুয়ে।

বিসিবি একাদশের হয়ে ৯ ওভার করে ৫ উইকেট নেন  এবাদত হোসেন। ছিল ৩টি মেডেন ওভার। আরেক পেসার সাইফউদ্দিন নেন ৩ উইকেট। জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি দুই ওপেনার।

ওয়ানডে সিরিজের দলে ডাক পাওয়া ফজলে রাব্বিকে এদিন ওপেনিং করতে পাঠানো হয় মিজানুর রহমানের সঙ্গে।মিজানুর ৮ রান করে বিদায় নেয়ার পর রাব্বিও ১৩ রান করে ধরেন প্যাভিলিয়নের পথ।

দুই ওপেনারের বিদায়ের পর উইকেটে আসেন জিম্বাবুয়ে সিরিজের দল থেকে বাদ পড়া সৌম্য সরকার আর মোসাদ্দেক হোসেন।নিজেকে ফিরে পেতে মরিয়া সৌম্য আবারও দেখালেন তিনি ফুরিয়ে যাননি।

১১৪ বলে খেললেন ১০২ রানের অনবদ্য এক ইনিংস। মোসাদ্দেকের ব্যাটে আসে ৩৩ রান।এই দুই বাদ পড়া মিলে দলকে এনে দেন ৮ উইকেটের বড় জয়। ১৭৮ রান টপকাতে খেলেন মাত্র ৩৯ ওভার।আগামী ২১ অক্টোবর সিরিজের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মাশরাফির স্ত্রীও করোনা আক্রান্ত

স্টাফ রিপোর্টার :: করোনা শনাক্ত হওয়ার ১৪দিন পরে দ্বিতীয়বার পরীক্ষা করান মাশরাফি ...