ব্রেকিং নিউজ

সৌদি আরবের আগুনে পুড়ে ৯ বাংলাদেশির মৃত্যু

নিউজ ডেস্ক: সৌদি আরবের রাজধানী রিয়াদের শিফা সানাইয়া এলাকায় হিলা নামে সোফা ফ্যাক্টরিতে ভয়াবহ অগ্নিকাণ্ডে নয় বাংলাদেশিসহ ১১ জন নিহত হয়েছেন। বাকি দু’জন ভারতীয় বলে জানা গেছে।

ওই ফ্যাক্টরিতে মোট ১৫ জন শ্রমিক থাকতেন। এর মধ্যে ১৩ জন বাংলাদেশি ও দুইজন ভারতীয় শ্রমিক।

নিহত ৯ জনের মধ্যে সবার নাম জানা গেছে। তারা হলেন- মো. জালাল (৩৫), আ. গাফফার (৩২), মো. সেলিম (৩৫), বাহাউদ্দিন (৩১), নাজির হোসেন (৩৫), মতিউর রহমান (৩২) ও শাহ আলম (৩৫)। তাদের সবার বাড়ি কুমিল্লা জেলায়। এ ছাড়া নিহত জাকিরের (৫৫) বাড়ি ফেনী ও আফতাবের (৪৫) বাড়ি মাদারীপুর জেলায়।
অপরদিকে, ভারতীয় দুজন হলেন- ইসরার (২৫) ও ওয়াসিম (৩৫)।

এদিকে, যে চারজন জীবিত অবস্থায় বের হয়ে আসতে সক্ষম হয়েছেন, তারা হলেন- কুমিল্লা জেলার হোমনার থানার মতিউর (৩৫), মানিকগঞ্জ জেলার হান্নান মোল্লা (৩৪), কুমিল্লা জেলার তিতাসের দুলাল (২৭) ও রাজি উদ্দিন।

শিফা থেকে মহাম্মদ আমীন নামের একজন প্রবাসী নতুনবার্তাডটকমকে এই ভয়াবহ অগ্নিকাণ্ডের বিষয়ে অবহিত করেন।

বিষয়টি জানতে বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সিলর মিজানুর রহমানের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, “আমি ঘটনাস্থলেই আছি। এখন পর্যন্ত মরদেহগুলো বের করা হয়নি। বের করার চেষ্টা করা হচ্ছে”। পরে ঘটনাস্থলে গিয়ে নয় জনের মৃত্যুর কথা নিশ্চিত হওয়া যায়।

জানা গেছে, হিলা নামে ওই সোফা ফ্যাক্টরিতে মোট ১৫ জন কর্মচারী কাজ করতেন। এর মধ্যে ১৩ জন বাংলাদেশি ও দুইজন ভারতীয়।

প্রবাসী মোহাম্মদ আমীন জানান, নিহতরা সবাই ওই ফ্যাক্টরিতেই থাকতেন। কাজ শেষে সেখানেই বিশ্রামের জন্য তারা অবস্থান করছিলেন।

তিনি জানান, যখন ফ্যাক্টরিটিতে আগুন লাগে তখন ১৫ জনের মধ্যে চারজন বের হয়ে আসতে পারেন। তবে নয়জন বাংলাদেশি ও দুইজন ভারতীয় শ্রমিক আটকা পড়েন।

বৈদ্যুতিক শর্ট সাকিট থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। উদ্ধারকর্মীরা জানিয়েছেন, উদ্ধার তৎপরতা শেষ হলে বলা যাবে মোট কতজন মারা গেছেন।

হিলা কোম্পানির সত্ত্বাধিকারী সৌদি হিলার কাছ থেকে মাসিক চুক্তিতে কুমিল্লা জেলার তিতাস থানার কালিপুর গ্রামের রাজিউদ্দিন ‘তিতাস ফার্নিচার’ নাম দিয়ে ব্যবসা পরিচালনা করে আসছিলেন।

প্রতিষ্ঠানটি পরিচালনাকারী রাজিউদ্দিনের ব্যবহৃত মোবাইল ফোনটি বন্ধ থাকায় তার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ভারতে করোনাভাইরাসে ১৩৬২০০ জন মৃত্য

ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪১ হাজার ৩২২ ...