৩ কোটি টাকার সোনাসহ বিমানের কেবিন ক্রু আটক

ডেস্ক রিপোর্টঃঃ  সৌদি আরবের জেদ্দায় তিন কোটি টাকার সোনা ও বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রাসহ ফ্লোরা নামে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এক কেবিন ক্রু আটক হয়েছেন। গত ১৩ জুন রিয়াদ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ফ্লাইটে ওঠার আগ মুহূর্তে তাকে আটক করে সৌদি পুলিশ।

এ ঘটনায় আটক ফ্লোরাকে গ্রাউন্ডেট করে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বিমান কর্তৃপক্ষ বলছে, ফ্লোরাকে ছাড়াই বিমানের ফিরতি ফ্লাইট দেশে ফিরে এসেছে। তাকে চাকরিচ্যুতও করা হতে পারে।

বুধবার (২২ জুন) সকালে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি সূত্র ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছে।

জানা গেছে, ঢাকাগামী ফ্লাইটের (বিজি ০৩৪০) ফ্লাইট পার্সার হিসেবে তার ডিউটি ছিল। কিন্তু বিমানে ওঠার আগ মুহূর্তেই সৌদি পুলিশ জানতে পারে, তার লাগেজে বিপুল পরিমাণ সোনা ও বৈদেশিক মুদ্রা আছে। এরপর লাগেজ থেকে প্রায় ৩ কোটি টাকা মূল্যের সোনা উদ্ধার করা হয়। এসব সোনার কোনো কাগজপত্র ফ্লোরা দেখাতে পারেননি।

এদিকে বিমানের কাস্টমার সেন্টারের এক সূত্র জানিয়েছে, ফ্লোরাকে সৌদি কারাগার থেকে দেশে ফিরিয়ে আনা হয়েছে। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছে।

সিভিল এভিয়েশন আইন অনুযায়ী, বিমানের এ ধরনের ফ্লাইটে ১০ জন কেবিন ক্রু থাকা বাধ্যতামূলক। কিন্তু ফ্লোরা আটক হওয়ায় পাইলট আইন লঙ্ঘন করে ৯ জন ক্রু নিয়ে ঢাকায় আসেন। এ ঘটনায় বিমানকে মোটা অংকের টাকা জরিমানার শিকার হতে হবে।

প্রসঙ্গত, এর কিছুদিন আগেই সোনাসহ আটক হয়েছিলেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের আরেক কেবিন ক্রু রুহুল আমিন শুভ।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here