নারায়ণগঞ্জ প্রতিনিধি:: নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে হেফাজত নেতা মামুনুল হক ইস্যুতে সহিংসতায় জড়িত থাকার মামলায় গ্রেফতার সোনারগাঁ পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ফারুক আহমেদ তপনকে (৪৫) জিজ্ঞাসাবাদের জন্য দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বিষয়টি নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ কোর্ট ইন্সপেক্টর আসাদুজ্জামান।

কোর্ট ইন্সপেক্টর জানান, গত ৩ এপ্রিল নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক এক নারীকে সঙ্গে নিয়ে রয়্যাল রিসোর্টে অবস্থান নেন। এ সময় স্থানীয় লোকজন মামুনুল হককে আটক করেন। স্থানীয়রা নারীসহ মামুনুল হককে আটকের খবর সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে লাইভ করলে তা দ্রুত ভাইরাল হয়ে পড়ে। পরে হেফাজতে ইসলামের নেতাকর্মীরা সংগঠিত হয় রিসোর্টে হামলা চালিয়ে ভাঙচুর করে নারীসহ মামুনুল হককে ছিনিয়ে নিয়ে যায়। পরে রাত সাড়ে ৮টার দিকে হেফজাতে ইসলামের নেতাকর্মীদের সঙ্গে স্থানীয় বিএনপি, জামায়াত ও জাতীয় পার্টির নেতাকর্মীরা মোগড়াপাড়া চৌরাস্তায় উপজেলা আওয়ামী লীগের প্রধান কার্যালয়, উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু, জেলা ছাত্রলীগের সাবেহ সহ-সভাপতি হাজী সোহাগ রনির বাড়িসহ ব্যবসা প্রতিষ্ঠানে ব্যাপক ভাঙচুর চালায়। এ ঘটনায় পুলিশ ও যুবলীগ, আওয়ামী লীগের ক্ষতিগ্রস্ত নেতারা বাদী হয়ে সোনারগাঁ থানায় ছয়টি মামলা করেন। সহিংসতার ঘটনায় জড়িত থাকার অভিযোগে দায়ের করা মামলার এজাহারনামীয় আসামি সাবেক উপজেলা ছাত্রদলের সাধারন সম্পাদক, বর্তমানে জাতীয় পার্টির নেতা ফারুক আহমেদ তপন।

তিনি আরও জানান, আসামি ফারুক আহমেদ তপনকে জিজ্ঞাসাবাদ করার জন্য সোনারগাঁ থানা পুলিশ পাঁচ দিনের রিমান্ডের আবেদন করে। আদালত শুনানি শেষে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here