বন্যা কবলিত হবিগঞ্জের স্কুল পাচ্ছে পুরস্কার

ডেস্ক রিপোর্টঃঃ  সিলেট বিভাগে ভয়াবহ বন্যা হয়েছে। সুনামগঞ্জ প্লাবিত হয়েছে সবচেয়ে বেশি। সিলেট,হবিগঞ্জ ও মৌলভীবাজারও কম বেশি বন্যার পানির মধ্যে ছিল। সেই বন্যার্ত হবিগঞ্জ জেলার আলী ইদ্রিস উচ্চ বিদ্যালয় জাতীয় স্কুল ফুটবল চ্যাম্পিয়নশিপে সেরা সুশৃঙ্খল দলের পুরস্কার পাচ্ছে। আজ বুধবার বিকেলে পল্টন ময়দানে ফাইনাল শেষে তাদের হাতে সেরা সুশৃঙ্খল দলের পুরস্কার তুলে দেবে বাফুফের স্কুল ফুটবল কমিটি।

স্কুল ফুটবল কমিটির চেয়ারম্যান বিজন বড়ুয়া সেরা সুশৃঙ্খল স্কুল বেছে নেয়ার কারণ সম্পর্কে বলেন, ‘সিলেট বিভাগ বন্যার মধ্যে ছিল। সেই প্রতিকূল পরিস্থিতির মধ্যে জাতীয় স্কুল ফুটবলে চুড়ান্ত পর্বে হবিগঞ্জের স্কুল আমাদের প্রতিযোগিতায় অংশ নিয়েছে। তাদের এই অসামান্য সহযোগিতা ও ক্রীড়া সুলভ মনোভাব দেখানোর জন্য সেরা সুশৃঙ্খল দলের পুরস্কার দেয়া হচ্ছে।’

সিলেটে বন্যার্তদের পাশে দাঁড়াবে বাংলাদেশ ফুটবল ফেডারেশনও। মালয়েশিয়া ও বাংলাদেশ নারী ফুটবল দলের দুই প্রীতি ম্যাচ থেকে প্রাপ্ত টিকিট বিক্রির অর্থ সিলেটে বন্যার্তদের প্রদান করবে ফেডারেশন। সেই অর্থের সঙ্গে ফেডারেশনের কর্মকর্তারাও কিছু যোগ করবেন, ‘আমরা সিলেট বন্যার্তদের ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে একটা ভালো অঙ্ক দিতে চাই। নির্বাহী কমিটির অনেকেই অর্থ প্রদান করবেন। এই অর্থ সংগ্রহ করে ঈদের আগেই আমরা প্রদান করতে সক্ষম হব।’

বাফুফে নির্বাহী সদস্য মহিউদ্দিন আহমেদ সেলিম সিলেট জেলা ক্রীড়া সংস্থা ও সিলেট জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি। তিনি বন্যার শুরু থেকেই নিজ উদ্যোগে বন্যার্তদের সহায়তা করেছেন৷ সিলেট জেলা স্টেডিয়ামে বন্যার্তদের আশ্রয়ের ব্যবস্থাও করেছিলেন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড সিলেটের বন্যার্তদের সহায়তা করেছে। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল ও তার সহধর্মিণী নিজ উদ্যোগে সিলেটে ত্রাণ বিতরণ করেছেন। সিলেটে বন্যার্তদের পাশে অনেক ক্রীড়া ব্যক্তিত্ব পাশে এসে দাঁড়িয়েছিলেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here