সেভ দ্য চিলড্রেনের বার্ষিক পার্টনারশিপ কনফারেন্স অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার :: আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা সেভ দ্য চিলড্রেন ও বাংলাদেশে সংস্থাটির অংশীদারদের নিয়ে সেভ দ্য চিলড্রেন ইন বাংলাদেশের আয়োজনে অনুষ্ঠিত হয়েছে দিনব্যাপী ‘বার্ষিক পার্টনারশিপ কনফারেন্স’।

বুধবার রাজধানীর মহাখালীর ব্র্যাক সেন্টার ইন -এ অনুষ্ঠিত কনফারেন্সে বিশ্বব্যাপী ১২১টি দেশে কর্মরত সেভ দ্য চিলড্রেনের এ বছর শত বছর পূর্তি উপলক্ষে বছরব্যাপী চলমান নানা কর্মসূচি নিয়ে আলোচনা হয়। কনফারেন্সে সহযোগী সংস্থাগুলোর প্রতিনিধিসহ কর্মকর্তারা অংশ নেন।

সেভ দ্য চিলড্রেন ইন বাংলাদেশের ডেপুটি কান্ট্রি ডিরেক্টর ড. ইশতিয়াক মান্নানের সঞ্চালনায় ‘রিডিফাইনিং ফিউচার পাথওয়ে ফর চিলড্রেন’ শিরোনামে প্যানেল আলোচনায় অংশ নেন পরিকল্পনা কমিশনের সাধারণ অর্থনীতি বিভাগের জ্যেষ্ঠ সচিব ড. শামসুল আলম, জাতীয় মানবাধিকার কমিশনের সাবেক চেয়ারম্যান কাজী রিয়াজুল হক, বাংলাদেশে নিযুক্ত ইউএনডিপির আবাসিক প্রতিনিধি সুদীপ্ত মুখার্জি, ব্র্যাকের নির্বাহী পরিচালক আসিফ সালেহ ও সেভ দ্য চিলড্রেন ইন বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর মার্ক পিয়ার্স।

ড. শামসুল আলম বলেন, আমরা উন্নত দেশ চাই। একটি প্লুরালিস্টিক ডেমোক্রেসি চাই-যেখানে মানবাধিকার সম্মানিত হবে এবং রাষ্ট্র কল্যাণকর হবে। তা নাহলে উন্নয়নের কোনো অর্থ নেই।

মার্ক পিয়ার্স বলেন, আমরা পার্টনারদের সঙ্গে প্রথমে ছোট পরিসরে কাজ করি এবং সেটা কার্যকর হলে বড় পরিসরে করি। এভাবেই চলবে এবং অদূর ভবিষ্যতের জন্য আমরা দেখব যে তরুণদের কীভাবে সামনে আনা যায়। এভাবেই কাজে ট্রান্সফরম্যাটিভ পরিবর্তন আনা যেতে পারে।

কনফারেন্সে এটি ছাড়াও ‘পজিশনিং অ্যান্ড রিকানেকটিং আওয়ার থটস’, ‘পার্টনারশিপ হেলথ চেক :স্পিক ইওর মাইন্ড’ এবং ‘সাসটেইনিং ইমপ্যাক্ট থ্রু পার্টনারশিপস’ শিরোনামে বিভিন্ন সেশন অনুষ্ঠিত হয়।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

উত্তরবঙ্গে ঘাসফুল এর উদ্যোগে শীতবস্ত্র বিতরণ

স্টাফ রিপোর্টার :: বেসরকারি উন্নয়ন সংস্থা ঘাসফুল এর প্রতিষ্ঠাতা মরহুমা পরাণ রহমানের ...