সেবা নিতে এসে কেউ যেন ভোগান্তিতে না পড়ে : মেয়র আতিক

ডেস্ক রিপোর্টঃঃ  ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, সিটি করপোরেশনের প্রধান কাজ নাগরিক সেবা নিশ্চিত করা। সিটি করপোরেশন থেকে সেবা নিতে এসে কেউ যাতে ভোগান্তিতে না পড়ে সে বিষয়ে সতর্ক থাকতে হবে।

সোমবার (২৫ জুলাই) রাজধানীর ওয়েস্টিন হোটেলে মার্কিন যুক্তরাষ্ট্রের কমার্শিয়াল বিভাগের উদ্যোগে আয়োজিত তিন দিনের কর্মশালার দ্বিতীয় দিনের বক্তব্যে তিনি একথা বলেন।

দক্ষতার সঙ্গে সেবা দেওয়া ও সেবার মান বাড়াতে প্রশিক্ষণের কোনো বিকল্প নেই উল্লেখ করে আতিকুল ইসলাম বলেন, অ্যাডভান্স লেভেলে যে নগরগুলো সেবা দিচ্ছে তাদের সঙ্গে আমাদের অভিজ্ঞতা বিনিময়ের প্রয়োজন রয়েছে। ঢাকা একটি জনবহুল শহর। অল্প জায়গায় অনেক লোকজন বসবাস করে। তাই দক্ষতা বাড়াতে কর্মশালার দরকার আছে।

ডিএনসিসির কর্মকর্তাদের নগর ব্যবস্থাপনা বিষয়ে দক্ষতা বাড়াতে যুক্তরাষ্ট্রের কমার্শিয়াল বিভাগের সিএলডিপি (Commercial Law Development Program) এবং ডিএনসিসির যৌথ আয়োজনে এই কর্মশালা অনুষ্ঠিত হচ্ছে।

আয়োজকরা জানান, নগর ব্যবস্থাপনা কাজে বিভিন্ন নগরে কর্মরতদের অভিজ্ঞতা বিনিময়ে এবং উত্তম চর্চা সম্পর্কে ধারণা নেওয়ার মাধ্যমে ডিএনসিসি কর্মকর্তারা তাদের অর্জিত জ্ঞান বাড়াতে পারবে এবং সেবা দিতে আরো উৎকর্ষতা অর্জন করতে পারবেন।

সিএলডিপি’র পক্ষ থেকে উপপ্রধানজো ইয়াং এবং মায়ামি ডেট কাউনটির সাবেক কর্মকর্তা হোসে গলন উপস্থিত ছিলেন। ডিএনসিসির পক্ষে প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজাসহ প্রধান স্বাস্থ্য কর্মকর্তা, প্রধান প্রকৌশলিসহ বিভাগীয় প্রধানরা উপস্থিত ছিলেন।

তিন দিনব্যাপী এই কর্মশালায় ডিএনসিসির মোট ১২০ জন কর্মকর্তা বিভিন্ন দপ্তর থেকে অংশগ্রহণ করছেন। মঙ্গলবার (২৬ জুলাই) কর্মশালার সমাপনী দিন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here