ব্রেকিং নিউজ

সেকেন্ড চান্স এডুকেশন কর্মসূচি’র ৬দিন ব্যাপী শিক্ষকদের মৌলিক প্রশিক্ষণ শুরু

জেসমনি বাপ্পি :: উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুারো চট্টগ্রাম ও ব্র্যাকের সহযোগিতায় সদস্য সংস্থা ঘাসফুলের বাস্তাবায়নে নগরীর ৫টি এলাকায় স্বাস্থ্য বিধি ও সামাজিক দুরত্ব বজায় রেখে সেকেন্ড চান্স এডুকেশন কর্মসূচি’র ৬দিন ব্যাপী ৪র্থ শ্রেণীর বিষয় ভিত্তিক শিক্ষকদের মৌলিক প্রশিক্ষণ শুরু হয়েছে।

বুধবার (১৬ সেপ্টেম্বর) সকালে উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুারো চট্টগ্রামের সহকারী পরিচালক মোঃ জুলফিকার আমিন ঘাসফুলের টাইগারপাস কলোনীর উপানুষ্ঠানিক বিদ্যালয়ে শিক্ষকদের ৬দিন ব্যাপী মৌলিক প্রশিক্ষণ উদ্বোধন করেন।

অনুষ্ঠানে তিনি বলেন, ঝরে পড়া শিক্ষার্থীদের স্কুলগামী কারার জন্য সরকারের এ কর্মসুচি। শিক্ষকরাই এ কর্মসূচির মূল চালিকা শক্তি। শিশুদের স্কুলগামী কারার জন্য অভিভাবকদের পাশাপাশি শিক্ষকদের ভূমিকা নিতে হবে। সকলের সমন্বয়ে কর্মসূচি বাস্তবায়িত হলে দেশ সমৃদ্ধ হবে।

অনুষ্ঠানে ঘাসফুল সেকেন্ড চান্স এডুকেশন কর্মসূচির মাঠ সমন্বয়কারী সিরাজুল ইসলাম, ব্র্যাকের কোয়ালিটি ও মনিটরিং কর্মকর্তা আবদুল আলি ও ঘাসফুলের প্রশিক্ষক জোবায়দুর রশীদসহ ফিল্ড সুপারভাইজারগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ঝরেপড়া ও আউট অব স্কুল শিশুদের প্রোগ্রাম সেকেন্ড চান্স এডুকেশন প্রকল্প। সরকারের উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুারো পরিচালনায় ব্র্যাকের সহযোগিতায় চট্টগ্রাম শহরে প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

দিনাজপুরেও পালিত হলো ‘জলবায়ু ধর্মঘট’

রফিকুল ইসলাম ফুলাল, প্রতিনিধি দিনাজপুর :: জলবায়ু সচেতনতায় কাজ করতে এবং বাসযোগ্য ...