ডেস্ক রিপোর্ট::  ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে দেশের ১৩৯টি উপজেলায় ভোটগ্রহণ চলছে। নোয়াখালীর সুবর্ণচর উপজেলা পরিষদের নির্বাচনে চরবাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এক বুথে এক ঘণ্টায় পড়েছে একটি ভোট। বুধবার (৮ মে) সকাল ৯টায় ভোট দিতে আসেন শিল্পী রানী।

প্রথম ভোটার হিসেবে ভোট দিতে পেরে খুশি শিল্পী রানী। তিনি ঢাকা পোস্টকে বলেন, বৃষ্টি হচ্ছে তাই বের হতে পারিনি। মানুষ আসে নাই। বৃষ্টি পড়ছে তাই মানুষ কম।

জানা যায়, আজ সুবর্ণচর উপজেলায় ৬১টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এতে চেয়ারম্যান পদে ২ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৪ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী রয়েছেন। এই নির্বাচনে চেয়ারম্যান পদে জেলা আওয়ামী লীগের সভাপতি এইচ এম খাইরুল আনম চৌধুরী সেলিম ও এমপি পুত্র আতাহার ইশরাক সাবাব চৌধুরী প্রার্থী হয়েছেন। আট ইউনিয়নের এই উপজেলায় মোট ভোটারের সংখ্যা ২ লাখ ২৫ হাজার ১৮৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ১৯ হাজার ৫৭৮ জন, নারী ভোটার ১ লাখ ৫ হাজার ৬১০ জন।

জেলা পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আসাদুজ্জামান বলেন, শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে। যে কোনো প্রার্থীর ক্ষেত্রে নির্বাচনী আচরণবিধি মেনে চলতে হবে। যদি কেউ নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করেন, তবে নির্বাচন কমিশনের যে আইন রয়েছে সেই আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

নোয়াখালীর জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান বলেন, একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচনের জন্য আমরা সকল প্রস্তুতি নিয়েছি। নোয়াখালীর নির্বাচন সুষ্ঠু করতে ভোটের মাঠে ১৫ জন ম্যাজিস্ট্রেট, বিজিবি, ব্যাটালিয়ন আনসার, র‍্যাব, পুলিশ ও আনসার সদস্য নিয়োজিত রয়েছেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here