ডেস্ক রিপোর্ট::  বিশ্বকাপের এবারের আসরে আজ নিজেদের প্রথম ম্যাচ খেলতে নেমেছিল নামিবিয়া। ওমানের বিপক্ষে সুপার ওভারে ১১ রানের জয় পেয়েছে তারা। এমন রোমাঞ্চকর ম্যাচে একটা বিরল রেকর্ডও গড়েছে নামিবিয়া।

ওমানের ৬ ব্যাটারকে লেগ বিফোরের ফাঁদে ফেলে সাজঘরে ফিরিয়েছে নামিবিয়া। টি-টোয়েন্টি ইতিহাসে প্রথমবার ঘটলো এমন ঘটনা। এই সংস্করণের ক্রিকেটে এক ইনিংসে এর থেকে বেশি লেগ বিফোরের ঘটনা আর ঘটেনি।

নামিবিয়ার হয়ে বল হাতে ইনিংস শুরু করেন ট্রাম্পেলম্যান। এই বাঁহাতি পেসার ইনিংসের প্রথম দুই বলেই লেগ বিফোরের ফাঁদে ফেলেন কাশ্যপ প্রজাপতি ও আকিব ইলিয়াসকে। এরপর জিশান মাকসুদকেও একই ফাঁদে ফেলেছেন তিনি। ট্রাম্পেলম্যান ছাড়াও লেগ বিফোরে একটি করে উইকেট পেয়েছেন গেরহার্ড এরাসমাস, ডেভিড ভিসে ও বার্নার্ড শল্টজ।

টি-টোয়েন্টিতে এর আগে এক ইনিংসে সর্বোচ্চ ৫টি লেগ বিফোরের দেখা মিলেছে তিনবার। এর মধ্যে দুবার শিকার হয়েছে নেদারল্যান্ডসই। বাকি আরেকটি স্কটল্যান্ড। সেই লজ্জার রেকর্ডে এবার বাকিদের ছাড়িয়ে গেলো ওমান।

ওমানের ১০৯ রানের জবাবে ঠিক ১০৯ রান করেছে নামিবিয়া। তাতে ম্যাচ গড়ায় সুপার ওভারে। সেখানে ২১ রান তুলে নামিবিয়া। ২২ রান তাড়ায় ১০ রানের বেশি করতে পারেনি ওমান। ফলে সুপার ওভারে ১১ রানের জয় পেয়েছে নামিবিয়া।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here