সুন্দরবনে বন্দুকযুদ্ধে মুর্তজা বাহিনীর প্রধানসহ নিহত

বাগেরহাট: সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের শ্যালা নদীর পূর্বপাড়ে র‍্যাবের সাথে বন্দুকযুদ্ধে বনদস্যু বাহিনীর প্রধান মূর্তজাসহ ২ জন নিহত হয়েছে। । নিহতরা হলো, মূর্তজা বাহিনীর প্রধান মূর্তজা ও তার সেকেন্ড ইন কমান্ড মোশারফ হোসেন।

র‌্যাব-৮ এর রবিশালে কর্মরত পেটি অফিসার লে.সরফরাজ জানান, বনদস্যুদের বড় একটি দল সুন্দরবনের শ্যালা নদী এলাকায় জেলেদের অপহরণের প্রস্তুতি নিচ্ছে এমন খবরের ভিত্তিতে বুধবার ভোরে সুন্দরবনের বিভিন্ন পয়েন্টে র‌্যাবের গোয়েন্দা নজরদারী বাড়ানো হয়।

এ সময়ে সুন্দরবনের শ্যালা নদীর পূর্বপাড়ে বনদস্যুদের অবস্থান টের পেয়ে সেখানে অভিযান শুরু করলে বনদস্যুরা র‌্যাবের উপর গুলিবর্ষন শুরু করে। এ সময়ে র‌্যাব স্থানীয় জেলেদের সহায়তায় সুন্দরবনের ওই এলাকায় বনদস্যুদের বরিুদ্ধে  প্রতিরোধ গড়ে তুলে গুলিবর্ষন শুরু করে।

একপর্যায়ে বনদস্যুরা সুন্দরবনে গহীনে পালিয়ে যায়। পরে বনরক্ষীদের সহায়তায় র‌্যাব ও জেলেরা সুন্দরবনের ভিতরে তাল্লাশি অভিযান শুরু  করে। এ সময়ে নিহত দুই বনদস্যুর গুলিবিদ্ধ লাশ ও মালামাল উদ্ধার করা হয়।

এ সময়ে র‌্যাব সুন্দরবনের গহীনারন্যে অভিযান চালিয়ে বনদুস্যদের দেশী বিদেশী ১৫ টি আগ্নেয়াস্ত্র, ৫টি ধারালো অস্ত্র, একটি মোডিফাইড।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মেঘনা-গোমতী-২য়-সেতু

সময়ের আগে সেতু নির্মাণ: অতিরিক্ত অর্থ ফেরত দিল জাপান

স্টাফ রিপোর্টার :: গুলশানের হলি আর্টিজান বেকারিতে হামলা ‘কালো ছায়া’ ফেলে জাপানি ...