ব্রেকিং নিউজ

সুন্দরবনের বাঘ লোকালয়ে আক্রমনে আহত-৬: বাঘটিকে পিটিয়ে হত্যা

বাঘটিকে পিটিয়ে হত্যা

মুহাম্মদ রফিকুল ইসলাম মাসুম, মোরেলগঞ্জ প্রতিনিধি :: বাগেরহাটের মোরেলগঞ্জে সুন্দরবনের বাঘ লোকালয়ে ঢুকে আক্রমন করে আহত করেছে ৬ জনকে। পরে উত্তেজিত জনতা বাঘটিকে পিটিয়ে হত্যা করে।

ঘটনাটি ঘটেছে মঙ্গলবার সকালে উপজেলার গুলিশাখালী গ্রামে। গুরত্বর আহত মাসুম দলাল(২৫)কে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে চিকিৎসক। অপর আহত মজিবর সরদার(৫৫), ছগির সরদার(২০),হাইয়ুম (৪০),আল আমীন (২২),ইয়াসিন(৪৫) কে মোরেলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

বনবিভাগ ও স্থানীয় সূত্রে জানাগেছে মঙ্গলবার সকাল ৭ টার দিকে সুন্দরবন সংলগ্ন গুলিশাখালী বাজার এলাকার মৃধা বাড়ি লাগোয়া একটি মাছের ঘেরে কাজ করছিল মাছুম দলাল নামের এক যুবক এ সময় তার পেছন থেকে একটি বাঘ মাসুমের ঘাড়ে থাবা দিয়ে তাকে গুরুত্বর আহত করে।

মাসুমের ডাক চিৎকারে আশ পাশের লোকজন বেড়িয়ে পড়ে তাকে রক্ষা করতে গেলে বাঘটি তাদের ওপরও আক্রমন চালায়। এতে আরও ৫ জন আহত হয়।

এ ঘটনার পর পরই স্থানীয় লোকজন বাঘটিকে পিটিয়ে হত্যা করে। খবর পেয়ে বনবিভাগের লোকজন ঘটনাস্থলে পৌছে মৃত বাঘটি নিশানবাড়ীয়া ইউনিয়ন পরিষদ মাঠে নিয়ে গেলে শত শত লোক জন জড় হয় বাঘটিকে দেখার জন্য।

পরে স্থানীয় গুলিশাখালী বনবিভাগের ও.সি উর্ধতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা সাপেক্ষে চাঁদপাই রেঞ্জ অফিসে নিয়ে যায়।

গুলিশাকারী টহল ফাড়ির ওসি মনিরুল ইসলাম জানান, সকাল ৭ টার দিকে সংবাদ পেয়ে ষ্টাফসহ তিনি ঘটনাস্থলে পৌছান। কিন্তু তারা ঘটনাস্থলে পৌছানোর পূর্বেই বাঘটিকে পিটিয়ে মেরে ফেলা হয়। রয়েল বেঙ্গল টাইগারটির দৈর্ঘ্য ৬ফুট ৮ ইঞ্চি।

ধারনা করা হচ্ছে বাঘটি খাদ্যের অভাবে সোমবার রাতের কোন এক সময় লোকালয় প্রবেশ করে।

 

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কম্বল দেওয়া হলো মেহেরুননেছা বৃদ্ধাশ্রমে

মো. রওশন আলম পাপুল, গাইবান্ধা প্রতিনিধি :: গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার ফুলবাড়ী ইউনিয়নের ...