ডেস্ক রিপোর্ট:: সিলেটে বিভাগে গত ২৪ ঘণ্টা বুধবার (৭ জুলাই) সকাল ৬টা পর্যন্ত চলতি বছরের সর্বোচ্চ ১৩২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এর আগে ২৭ জুন সর্বোচ্চ ১০০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়।
বুধবার (৭ জুলাই) সন্ধ্যায় সিলেট আবহাওয়া অফিসের সিনিয়র আবহাওয়াবিদ সাঈদ আহমদ চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

সিলেট আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, সিলেটে গত ৩৬ ঘণ্টায় ১৫২ দশমিক ৮৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এর মধ্যে মঙ্গলবার (৬ জুন) ভোর ৬টা থেকে বুধবার (৭ জুন) ভোর ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ১৩২ মিলিমিটার বৃষ্টিপাত হয়। আর বুধবার ভোর ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত আরও ২০ দশমিক ৮০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়।

আবহাওয়া অফিস আরও জানিয়েছে, বুধবার (৭ জুলাই) সিলেটের সর্বোচ্চ ২৮ দশমিক ৭ ডিগ্রি ও সর্বনিম্ন ২৫ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। সকাল ৯টা পর্যন্ত বাতাসের আর্দ্রতা শতভাগ রেকর্ড করা হয় আর সন্ধ্যা ৬টা পর্যন্ত বাতাসের আর্দ্রতা ৮৯ ভাগ রেকর্ড করা হয়।
সিলেট আবহাওয়া অফিসের সিনিয়র

আবহাওয়াবিদ সাঈদ আহমদ চৌধুরী বলেন, সিলেট বিভাগে গত ৩৬ ঘণ্টায় ১৫২ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। বুধবার সকাল পর্যন্ত চলতি বছরের সর্বোচ্চ বৃষ্টিপাতের পরিমাণ রেকর্ড করা হয়েছে। জুন মাসে যে পরিমাণে বৃষ্টি হওয়ার কথা ছিল তা হয়নি। সবমিলিয়ে জুলাই মাসে এখন পর্যন্ত ২০১ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here