ব্রেকিং নিউজ

সিরাজগঞ্জে লাইট হাউসের উদ্যেগে এইচআইভি/এইডস বিষয়ে মতবিনিময় সভা

সিরাজগঞ্জ :: বুধবার (১৬ সেপ্টেম্বর) লাইট হাউস, প্রায়োরাটাইজড এইচআইভি প্রিভেনশন সার্ভিসেস এ্যামং কী পপুলেশন ইন বাংলাদেশ কর্মসূচির আওতায় সিরাজগঞ্জ সিভিল সার্জন অফিসের সভাকক্ষে এইচআইভি/এইডস প্রতিরোধ কল্পে ধমীয় নেতা, লোকাল এলিট এবং স্বাস্থ্য সেবা প্রদানকারী সংস্থার প্রতিনিধিদের নিয়ে এক সেনসিটাইজেশান মিটিং এর আয়োজন করা হয়।

সভায় সভাপতিত্ব করেন সিভিল সার্জন ডাঃ মোঃ জাহিদুল ইসলাম। লাইট হাউস সিরাজগঞ্জ ডিআইসি ম্যানেজার মোঃ জাহাঙ্গীর আলম এর পরিচালনায় সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক এ বি এম রওশন কবির।

সভায় স্থানীয় জন প্রতিনিধি, ইমাম, সাংবাদিক, আইনজীবিসহ বিভিন্ন পেশার প্রতিনিধি উপস্থিত ছিলেন।

সভায় সিভিল সার্জন জনাব ডাঃ মোঃ জাহিদুল ইসলাম বলেন, সিরাজগঞ্জ জেলায় এইচআইভি/এইডস এর ঝুঁকি অনেক বেশি। এমএসএম ও হিজড়াদের মধ্যে এইচআইভি/এইডস ঝুঁকি হ্রাস করা এবং তাদের মানবাধিকার ও মর্যাদা প্রতিষ্ঠার জন্য সকলের সহায়তা প্রয়োজন। শুধূ এমএসএম ও হিজড়াদের মধ্যে এইচআইভি/এইডস এর সচেতনতা বাড়ালে হবে না সকল মানুষকে সচেতনতার আওতায় নিয়ে আসতে হবে এবং নিজেদেরও সচেতন হতে হবে।

সভায় আরও উপস্থিত ছিলেন, ডেপুটি সিভিল সার্জন ডাঃ নুরে জান্নাত স্বপ্না, সিনিয়র হেলথ এডুকেশন অফিসার ইমান আলী, ইউএইচএন্ডএফপিও ডাঃ মোঃ জাহিদুল ইসলাম হিরা, অফিস ইনচার্জ মোঃ হাফিজুর রহমান, লাইট হাউস এর মেডিকেল এ্যাসিসটেন্ট সোহেল রানা ও আউটরীচ সুপার ভাইজার মোঃ রেজুয়ানুল ইসলাম, সাংবাদিক, এ্যাডভোকেট, শিক্ষক, ইমাম, পুরোহিত, ওয়ার্ড কাউন্সেলর, সমাজসেবক প্রমূখ।

সভায় লাইট হাউস পরিচিতি ও কার্যক্রম এবং অর্জন নিয়ে আলোচনা করা হয়। সভায় জানানো হয়- লাইট হাউস সিরাজগঞ্জসহ ১৮ জেলায় এই কার্যক্রম বাস্তবায়ন করছে এবং এর মাধ্যমে ঝুকি পূর্ন এমএসএম ও হিজড়া জনগোষ্ঠীর মধ্যে এইচআইভি/এইডস ঝুঁকি হ্রাস, স্বাস্থ্যসেবা, যৌনরোগের চিকিৎসা, এইচআইভি পরীক্ষা এবং এইচআইভি/এইডস তথ্য সেবা প্রদান করে আসছে।-প্রেস বিজ্ঞপ্তি

 

 

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

দিনাজপুরেও পালিত হলো ‘জলবায়ু ধর্মঘট’

রফিকুল ইসলাম ফুলাল, প্রতিনিধি দিনাজপুর :: জলবায়ু সচেতনতায় কাজ করতে এবং বাসযোগ্য ...