সিরাজগঞ্জে ভূমি অফিসে আগুন

agunসিরাজগঞ্জের উল্লাপাড়া মডেল থানা থেকে মাত্র ২শ’ মিটার দূরে অবস্থিত ভূমি অফিসে শুক্রবার রাতে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

আগুনে পুরো উপজেলার জমির রেকড ও ফাইলপত্রসহ তিনটি কম্পিউটার পুড়ে গেছে। দমকল বাহিনীর লোকজন স্থানীয়দের নিয়ে ঘণ্টাব্যাপী চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনা তদন্তে দু্ই সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

অগ্নিকণ্ডের ঘটনাটি হরতাল ও অবরোধকারীরা ঘটিয়েছে নাকি অন্য কেউ তা এখনও নিশ্চিত নয় পুলিশ বা উপজেলা প্রশাসন। খবর পেয়ে ইউএনও ও জেলা প্রশাসক শনিবার সকাল ১০টার দিকে দুর্ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

উল্লাপাড়া ফায়ার সার্ভিসের ইন্সপেক্টর দিয়ানাতুল ইসলাম দিনার জানান, ফায়ার সার্ভিসের দুটি ইউনিট এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণ করে। রেকর্ড রুমের গুরুত্বপূর্ণ কাগজ ও ফাইলপত্র পুড়ে গেছে। তবে প্রাথমিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ণয় করা যায়নি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ শামীম আলম জানান, আগুনে ভূমি অফিসের সমস্ত কাগজপত্র ও তিনটি কম্পিউটার পুড়ে গেছে। এটি নাশকতা নাকি অন্য কোনো উদ্দেশে ঘটানো হয়েছে তা তদন্তে বের হয়ে আসবে।

জেলা প্রশাসক মো. বিল্লাল হোসেন জানান, অতিরিক্ত জেলা মাজিস্ট্রেট (এডিএম) কামরুল হাসান ও উল্লাপাড়ার সার্কেল এএসপিকে নিয়ে দুই সদস্যের একটি তদন্ত টিম গঠন করা হয়েছে। তদন্ত দল ৭ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করবে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ঘূর্ণিঝড় ‘বুলবুল’র তাণ্ডবে ১১ জেলায় ১৪ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার :: ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর তাণ্ডবে ১১ জেলায় ঘর ও গাছচাপা ...