ব্রেকিং নিউজ

সিনিয়র সাংবাদিক রাশীদ উন নবী বাবু আর নেই

স্টাফ রিপোর্টার :: সিনিয়র সাংবাদিক রাশীদ উন নবী বাবু আর নেই (ইন্না লিল্লাহি … রাজিউন)। বুধবার রাত ৮টা ৩৫ মিনিটে রাজধানীর পান্থপথের বিআরবি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষনিঃশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ৬৪ বছর। তিনি স্ত্রী, কন্যাসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন।

২০১৯ সালের এপ্রিলে রাশীদ উন নবী বাবুর অগ্নাশয়ে ক্যান্সার ধরা পড়ে। প্রথমে ঢাকার আনোয়ার খান মর্ডান হাসপাতালে তার চিকিৎসা চলে। পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্য মে মাসে তাকে ভারতের তামিলনাড়ূর ভোলোরে ক্রিশ্চিয়ান মিশনারী হাসপাতালে (সিএমসি) নেওয়া হয়। সেখানে একমাস চিকিৎসা নেন বাবু। সিএমসির চিকিৎসকরা পরীক্ষা-নিরীক্ষার পর জানান, সেখানে তার অস্ত্রোপচার সম্ভব নয়। পরের মাসে তিনি মুম্বাইয়ের টাটা মেমোরিয়াল হাসপাতালে চিকিৎসা নেন। পরবর্তীতে তাকে দেশে ফিরিয়ে আনা হয়। গত রোববার অবস্থার অবনতি হলে তাকে বিআরবি হাসপাতালে ভর্তি করা হয়।

রাশীদ উন নবী সংবাদকর্মীদের কাছে বাবু নামেই বেশি পরিচিত। তিনি জাতীয় প্রেস ক্লাব ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের সিনিয়র সদস্য ছিরেন। সমকালে যুগ্ম সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন রাশীদ উন নবী বাবু। তার মৃত্যুতে সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মুস্তাফিজ শফি গভীর শোক প্রকাশ করেছেন। তিনি বলেন, ‘সিনিয়র এই সাংবাদিকের মৃত্যুতে সমকাল পরিবার গভীর শোকাহত। আমরা তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানাই।’

৪৫ বছরের সাংবাদিকতা জীবনে রাশীদ উন নবী বাবু দৈনিক বাংলা, বাংলার বাণী, দেশ বাংলা, আজকের কাগজ, ইত্তেফাক, সমকাল, আমার দেশ, যুগান্তর, এনটিভি, চ্যানেল ওয়ান, ইনকিলাব ও সাপ্তাহিক পূর্ণিমায় গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন। দৈনিক সকালের খবরের সম্পাদক ছিলেন তিনি। সর্বশেষ প্রকাশিতব্য দৈনিক আমার দিন পত্রিকার সম্পাদকের দায়িত্ব পালন করেন রাশীদ উন নবী বাবু।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদত বার্ষিকী

স্টাফ রিপোর্টার :: ১৫ আগস্ট জাতীয় শোক দিবস। স্বাধীনতার স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, ...