সামনে আরো কঠিন দিন আসছে যুক্তরাষ্ট্রে

নিউ ইয়র্ক :: করোনাভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্তের দেশ যুক্তরাষ্ট্রের সামনে আরো কঠিন দিন আসছে। যে দেশ এ ভাইরাসকে ‘চীনা ভাইরাস’ বলে উল্লেখ করেছিল সেই যুক্তরাষ্ট্র এখন ভাইরাসের কবলে বিপর্যস্ত। আরো কঠোর সিদ্ধান্ত আসছে বলে জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প। গতকাল বিশ্ব জুড়ে আক্রান্ত সাড়ে ১২ লাখ ও মৃত্যু ৬৮ হাজার ছাড়িয়েছে। যে দেশ থেকে নোভেল করোনা ভাইরাসের উৎপত্তি হয়েছিল সেই চীন এখন অনেকটাই শান্ত। এরপর করোনার আঘাত আসা ইউরোপের মূল দুইটি দেশ ইতালি ও স্পেনেও মৃত্যুর সংখ্যা কমেছে। মার্কিন বাংলা গণমাধ্যম বাংলা প্রেস এ খবর জানিয়েছে।

মার্কিন যুক্তরাষ্ট্রে গত তিন দিনে আক্রান্তের সংখ্যা ১ লাখের বেশি ছাড়িয়েছে। মোট আক্রান্ত ৩ লাখ ২৭ হাজার ৯২০ এবং মোট মৃত্যু হয়েছে ৯ হাজার ৩২৬ জনের। এক দিনে আক্রান্ত বেড়েছে ১৬ হাজার ৫৬৩ জন। শনিবারই মৃত্যুতে রেকর্ড গড়ে যুক্তরাষ্ট্র। এক দিনে মারা যায় ১ হাজার ৪৯৭ জন। রবিবার মারা গেছে ৮৭৪ জন। কেবল নিউ ইয়র্কেই আক্রান্ত হয়েছে প্রায় ১ লাখ ২২ হাজার এবং মৃত্যু হয়েছে ৪ হাজারের বেশি মানুষের। রাজ্যে এক দিনে ৭ হাজারের বেশি মানুষ আক্রান্ত এবং মৃত্যু হয়েছে ৫৯৪ জনের।

নিউ ইয়র্কের গভর্নর অ্যান্ড্রিউ কুওমো বলেছেন, এখন যুদ্ধের সময়। প্রেসিডেন্ট ট্রাম্প শনিবার এক প্রেস ব্রিফিংয়ে বলেছেন, সামনে আরো কঠিন দিন আসছে এবং প্রচুর মানুষের মৃত্যু হতে পারে। তিনি বলেন, ‘আমরা মাসের পর মাস এভাবে বসে থাকতে পারি না।’ আবার কাজে ফিরতে হবে—উল্লেখ করে প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, লকডাউনের মধ্যেও কঠোর সিদ্ধান্ত নেওয়া হবে।

তিনি বলেন, ‘আমাদের দেশ আবার খুলে দিতে হবে।’ প্রেসিডেন্ট ট্রাম্প ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে ফোনালাপ করেছেন। তিনি দেশটির কাছে ম্যালেরিয়ার ওষুধ হাইড্রোক্সিক্লোরোকুইন সরবরাহ করার জন্য নরেন্দ্র মোদিকে অনুরোধ করেছেন বলে জানিয়েছেন।

 

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নিবন্ধন পেল ‘ইউনাইটেড নিউজ’

স্টাফ রিপোর্টার :: নিবন্ধন পেল দেশের অনলাইন নিউজ পোর্টাল ইউনাইটেড নিউজ টুয়েন্টিফোর ...