ব্রেকিং নিউজ

সাব পোষ্ট অফিসগুলোতে ৫ লক্ষ টাকার বেশী সঞ্চয়পত্র বিক্রি বন্ধ

shanchaypotroরবীন্দ্র নাথ পাল, ময়মনসিংহ থেকে :: : সরকার যখন ফটকা ব্যবসায়ীদের কাছ থেকে জনগনের কর্ষ্টাজিত নিরাপদ রাখতে চায়,তখন ময়মনসিংহ বিভিন্ন সাব পোষ্ট অফিসগুলোতে ৫ লক্ষাধিক টাকার উপর আমানত গ্রহন বন্ধ করা হয়েছে। যার কারনে সাব পোষ্ট অফিসগুলো এখন ৫ লক্ষাধিক টাকার বেশী আমানত গ্রহন করছে না।

সুত্রজানায়, সহ পোষ্ট মাষ্টার জেনারেল স্বাক্ষরিত বিবিধ-এ ১৪-১৫,তারিখ ২১/৮/১৪ইং মোতাবেক এক পত্রে জেলার সাব পোষ্ট অফিসগুলোতে ৫ লক্ষ টাকার বেশী সঞ্চয় পত্র বিক্রি বন্ধ করে দেয়া হয়েছে।

সরকার যখন জনগনের টাকা নিরাপদ ও অধিক মুনাফার আশ্বাস দিয়ে সঞ্চয়ে আগ্রহী করার জন্য বিভিন্ন উদ্যেগ গ্রহন করেছে,তখন এ ধরনরে একটি আদেশের ফলে প্রতিদিন সাব পোষ্ট অফিসগুলোতে সাধারন মানুষ টাকা জমা রাখতে না পেরে ফিরে যাচ্ছেন।

সরকারের এ নির্দেশ পুরোপুরি কার্য করায় সরকারের আমানত গ্রহন অনেক কমে গেছে। এরফলে সাধারন গ্রাহকরা যদি এম এল এম কোম্পানী বা বেশী লাভের আশ্বাস দিয়ে মানুষকে সহজেই প্রতারনার ফাঁদে ফেলতে পারবে। ইতিমধ্যে সরকারের পরিবার সঞ্চয়পত্র জনগনের কাছে যথেষ্ট আস্থা কুঁিড়য়েছে। অথচ ৫ লক্ষ টাকায় লিমিট করে দেয়ায়
মহিলারা সঞ্চয়পত্র ক্রয় না করতে পেরে ঘুরে যাচ্ছেন। সাধারনত সঞ্চয় পত্রের টাকা দিয়ে সরকার উন্নয়ন প্রকল্প গ্রহন করে থাকে।

অবস্তা এমন হলে সরকারের উন্নয়ন পক্রিয়া মুখ থুবরে পড়বে। পাশাপাশি স্বল্প আয়ের লোকেরা সঞ্চয় পক্রিয়া থেকে ছিটকে পড়ে নিজেদের কষ্টার্জিত আমানত খোয়াতে বাধ্য হবে। জরুরী ভিত্তিতে সরকারের সংশ্লিষ্ট বিভাগ ও অর্থ মন্ত্রনালয় বিষয়টি ভেবে দেখবেন বলে ভুক্তভোগী মহল প্রত্যাশা করেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পণ্যের মার্কেটিং কিভাবে করবেন?

ঝুমা হোসেনঃ একজন ব্যবসায়ীর জন্য পণ্যেরমার্কেটিং করাটা খুবই জরুরী বিষয়। পণ্যের মার্কেটিং ...