স্টাফ রিপোর্টার :: শুক্রবার (১৫ জানুয়ারি) সকালে জাতীয় প্রেসক্লাবে ঢাকা সাব-এডিটরস কাউন্সিল এর বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। বার্ষিক সাধারণ সভা হলেও অনুষ্ঠানটি মূলত শোক সভায় পরিনত হয়।  এ দিন শুক্রবার (১৫ জানুয়ারি) সকাল সাড়ে ৯টার দিকে ঢাকা সাব-এডিটরস কাউন্সিল এর সদস্য ও দৈনিক ভোরের কাগজের সিনিয়র সহ-সম্পাদক হিলালী ওয়াদুদ চৌধুরী মারা যান। তার মৃত্যুতে সাংবাদিক মহলে শোকের ছায়া নেমে এসেছে।

 

হিলালী ওয়াদুদ চৌধুরী হিলালী ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের (ডিএসইসি) নির্বাচন ২০২০ এ সভাপতি পদে প্রার্থী ছিলেন।

সভাপতি প্রার্থী হিলালী ওয়াদুদ চৌধুরীর মৃত্যুতে ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের নির্বাচন সাতদিন পেছানো হয়েছে। নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী ১৬ জানুয়ারি (শনিবার) জাতীয় প্রেস ক্লাবে এই নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু শুক্রবার (১৫ জানুয়ারি) বার্ষিক সাধারণ সভার (এজিএম) মাধ্যমে নির্বাচন পেছানোর সিদ্ধান্ত আসে। নতুন তারিখ অনুযায়ী ২৪ জানুয়ারি (রোববার) ওই নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে বলে ঘোষণা দেন প্রধান নির্বাচন কমিশনার সাংবাদিক মঞ্জরুল আহসান বুলবুল।

বার্ষিক সাধারণ সভায় হিলালী ওয়াদুদ চৌধুরীর মৃত্যুতে শোক প্রকাশ, এক মিনিট নিরবতা পালন ও দোয়া করা হয়। এজিএমে আসা অতিথিরা হিলালী ওয়াদুদ চৌধুরীর কর্মময় জীবনকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন।

 

বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর শেখ হাসিনার সাবেক তথ্য উপদেষ্টা ও ডেইলি অবজারভারের সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান, বিএফইউজে’র সাবেক মহাসচিব ওমর ফারুক, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের কোষাধ্যক্ষ দীপ আজাদ।

এজিএমে সভাপতিত্ব করেন ডিএসইসির সভাপতি জাকির হোসেন ইমন ও এজিএম অধিবেশন পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক মুক্তাদির অনিক।

ডিএসইসির নির্বাচনে যারা প্রতিদ্বন্দ্বিতা করছেন: ডিএসইসির নির্বাচনে এবার প্রার্থীরা জোটবদ্ধ প্রচারণা চালাচ্ছেন। একটির নেত্বত্বে আছেন বাংলাদেশের খবরের আবুল কালাম আজাদ ও তার বিপরীতে অন্যটির নেতৃত্বে আছেন সভাপতি প্রার্থী যুগান্তরের মামুন ফরাজী।

এ ছাড়া সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আরটিভির স্পোর্টস ইনচার্জ সাইখুল ইসলাম উজ্জ্বল। তার প্রতিদ্বন্দ্বী হিসেবে রয়েছেন আমাদের সময়ের সিনিয়র সাব এডিটর আবুল হাসান হৃদয়।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন বাংলাদেশের আলোর আঞ্জুমান আরা শিল্পী।

নির্বাচনে যুগ্ম সম্পাদক পদে রয়েছেন আজকালের খবরের আনোয়ার সাদত সবুজ, তার বিপরীতে রয়েছেন ভোরের পাতার জাওহার ইকবাল খান।

কোষাধ্যক্ষ পদে রয়েছেন আলোচিত খবরের হানযালা শিহাব, তার বিপরীতে রয়েছেন দৈনিক ইত্তেফাকের অলক বিশ্বাস।

সাংগঠনিক সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন খোলা কাগজের সামসুল আলম সেতু, তার বিপরীতে রয়েছেন হুমায়ুন কবির তমাল।

প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন সারাবাংলা ডটনেটের জয়েন্ট নিউজ এডিটর আলমগীর কবীর। তার বিপরীতে রয়েছেন ইত্তেফাকের সাব এডিটর গাজী আব্দুল হাদী।

দপ্তর সম্পাদক পদে রয়েছেন আয়কর বার্তার মামুনুর রশিদ মামুন। তার বিপরীতে রয়েছেন মানবকণ্ঠের মনির আহমেদ জারিফ।

ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে রয়েছেন জনকণ্ঠের তৌফিক অপু। তার বিপরীতে রয়েছেন এশিয়ান টিভির মো. তারেক হোসেন বাপ্পি।

প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মোহনা টিভির শহীদুল আলম ইমরান, তার বিপরীতে রয়েছেন বাংলাদেশের খবরের লাবিন রহমান।

এ ছাড়া কার্যনির্বাহী সদস্য পদে রয়েছেন লাকিয়া হাসান, আবু জাফর সাইফুদ্দীন, মো. সাফায়েত হোসেন, খালেদ সাইফুল্লাহ্‌ মাহমুদ, গাজী মুনছুর আজিজ, আমিনুল রাণা, আব্দুর রহমান খান, মোহাম্মদ আবদুল অদুদ, ফারজানা জবা, মো. নাঈম মাশরেকী, মো. মনির হোসেন, আ. হ. ম ফয়সাল, মো. ফখরুদ্দীন মুন্না, জাফরুল আলম। এর মধ্যে ১১ জন কার্যনির্বাহী সদস্য নির্বাচিত হবেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here