সাবেক মন্ত্রী ছায়েদুল হকের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ

স্টাফ রিপোর্টার :: আজ সোমবার (১৬ ডিসেম্বর) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক সহচর, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সাবেক মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী অ্যাডভোকেট মোহাম্মদ ছায়েদুল হকের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী ।

ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) আসন থেকে পাচঁবারের নির্বাচিত সংসদ সদস্য ছায়েদুল হকের মৃত্যু হয় ২০১৭ সালের ১৬ ডিসেম্বর।

আওয়ামী লীগের বর্ষীয়ান এ নেতার মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে নাসিরনগরে দোয়া মাহফিলের আয়োজন করেছে তাঁর পরিবার।

হাইকোর্ট ও সুপ্রিম কোর্টের আইনজীবী মোহাম্মদ ছায়েদুল হক ১৯৪২ সালে ৪ মার্চ নাসিরনগর উপজেলার পূর্বভাগ গ্রামে জম্মগ্রহন করেন। তিনি ১৯৬৫-৬৬ সালে ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের নির্বাচিত ভিপি ছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৬৮ সালে এম.এ (অর্থনীতি) ও ’৭০ সালে এলএলবি পাস করা ছায়েদুল হক বঙ্গবন্ধুর ৬ দফা আন্দোলনে সহযোগীর ভূমিকা পালন করেন। তিনি ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে সক্রিয় ভাবে অংশ নেন। ১৯৭৩ সালে আওয়ামী লীগের মনোনয়নে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন ছায়েদুল হক।

মৃত্যুর সময় তিনি দশম জাতীয় সংসদের সদস্য এবং আওয়ামী লীগ সরকারের মৎস ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্বে ছিলেন। আওয়ামী লীগের বর্ষীয়ান এ নেতা এর আগে খাদ্য, দূর্যোগ্য ব্যবস্থাপনা ও ত্রাণ এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ছিলেন। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে মোহাম্মদ ছায়েদুল হক মৎস্য খাতে ব্যাপক উন্নয়ন সাধন করেন। তিনি নিজ নির্বাচনী এলাকা নাসিরনগরে ব্যাপক উন্নয়ন করে প্রশংসিত হয়েছেন।

দ্বিতীয় মৃত্যুবার্ষিকীতে মরহুম ছায়েদুল হকের রুহের মাগফিরাত কামনায় দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তার পরিবার।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ঝিনাইদহে ৩ দিন ব্যাপী জাতীয় নজরুল সম্মেলন শুরু

আতিক রহমান, ঝিনাইদহ প্রতিনিধি :: ঝিনাইদহে শুরু হয়েছে ৩ দিন ব্যাপী জাতীয় নজরুল সম্মেলন। ...