ডেস্ক রিপোর্ট:: ফোর্তালেজার বিপক্ষে ২-১ গোলের হারে অবনমন ঘটল বিখ্যাত এই ক্লাবটির। ঐতিহ্যবাহী এই ক্লাবের সাদা জার্সিতেই ক্যারিয়ারের প্রায় পুরো সময় পার করেছেন ফুটবলের সম্রাট পেলে। খেলেছেন হালের সেনসেশন নেইমার জুনিয়রও। যুগে যুগে সান্তোস উপহার দিয়েছে অগণিত খেলোয়াড়ের।

সেই ক্লাবেরই এমন ভরাডুবি মানতে পারছেন না অনেকেই। চলতি মৌসুমে শুরু থেকেই ধুঁকতে হয়েছে সান্তোসকে। ৩৮ লিগ ম্যাচে ১১ ম্যাচে জয় পেলেও ১৭ বার হারের মুখ দেখতে হয়েছে তাদের। সেইসঙ্গে ছিল ১০ ড্র। শেষ দিনে অবনমন এড়াতে অন্তত ড্র করলেই হতো তাদের। এর সঙ্গে বাহিয়া এবং ভাস্কো দা গামার ম্যাচদুটির দিকেও তাকিয়ে ছিল সান্তোস সমর্থকরা।

তবে নিজেরা যেমন হেরেছে, তেমনি অন্যান্য ফলও আসেনি সান্তোসের পক্ষে। ম্যাচ শেষ হওয়ার পরে সান্তোসের ক্ষুব্ধ সমর্থকরা একাধিক জায়গায় অগ্নিসংযোগ করেছেন। টিএনটি স্পোর্টস বলছে, সান্তোসের এই পরাজ্য কেন্দ্র করে, যেকোন সময় দাঙ্গাও শুরু হয়ে যেতে পারে।

টুইটারে ছড়িয়ে পড়া একাধিক ভিডিওতে দেখা যায়, পুরো শহরের অনেক জায়গাতেই অগ্নিসংযোগ করেছেন সান্তোসের সমর্থকরা। একটি বাসে আগুন দেওয়া হয়েছে। একইসঙ্গে বেশ কিছু প্রাইভেট কারেও আগুন দিয়েছেন বিক্ষুব্ধ সমর্থকরা।

ব্রাজিলিয়ান সিরি-আ এর ফরম্যাট অনুযায়ী, চার দল অবনমনে যায়। ১৭তম স্থান থেকে শেষের চার দল নেমে যায় নিচের স্তরে। শীর্ষ চার দল জায়গা পায় কোপা লিবার্তোদেরেসে। এবারের লীগে চ্যাম্পিয়ন হয়েছে পালমেইরাস। সেরা চারে পালমেইরাস ছাড়া জায়গা পেয়েছে গ্রেমিও, অ্যাটলেটিকো এমজি এবং ফ্ল্যামেঙ্গো।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here