বিনোদন প্রতিবেদক ::

রঙিন সময়ে সাদাকালো “সব্যসাচী” সিনেমা  নির্মানের ঘোষনা দিয়ে আলোড়ন তুলেছেন চলচ্চিত্র প্রযোজক ও পরিচালক বড়ুয়া মনোজিত ধীমন। আমাদের প্রতিবেদকের সাথে একান্ত আলাপে বলেছেন নানা কথা।  

প্রতিবেদক : আপনার সিনেমা নিয়ে ব্যস্থতা কেমন চলছে?

ধীমন : নিয়মিত সিনেমা নির্মান করে চলছে আমার প্রতিষ্ঠান বাংলা টকিজ। আমার প্রযোজিত “পদ্মা পাড়ি” সেন্সর পেয়েছে, মুক্তির অপেক্ষায়। “অবুঝ মন আমার” সিনেমার শুটিং চলছে। এ ছাড় “সব্যসাচী” একটি সিনেমার প্রি-প্রডাকশন চলছে, এটি আমি পরিচালনা করবো। বলতে পারেন এটিই আমার প্রথম পরিচালনা।

প্রতিবেদক : প্রযোজক থেকে পরিচালক বড়ুয়া মনোজিত ধীমন, কোন পরিচয়ে পরিচিত হতে চান?

ধীমন : আমি প্রথমত প্রযোজক, আপনি জানেন আমি জাতীয় রাজনীতির সাথে জড়িত, জনসেবা আমার ব্রত। তবে এখন থেকে আমি নিয়মিত পরিচালনা করতে চাই।

প্রতিবেদক : আপনার প্রথম পরিচালিত “সব্যসাচী” সিনেমা ব্যাপারে বলুন?

ধীমন: সব্যসাচী নির্মিত হবে সাদাকালো। অসাধারন একটি গল্প নিয়ে তৈরী হচ্ছে এই সিনেমা। বহুদিন পরে দর্শক সাদাকালো সিনেমা দেখবে।

প্রতিবেদক : রঙিন সময়ে দর্শক সদাকালো সিনেমা কেনো দেখবে?

ধীমন : দর্শক আসলে কখন কোনটা নিবে এটা আমরা কেউ জানিনা। সিনেমা আসলে দর্শক সেন্টিমিটাল ব্যাপার। আমি দীর্ঘদিন যাবত একটা গল্প খুজতেছিলাম, অবশেষে আমি গল্পটি পেয়েছি এখন সেই গল্পেই সিনেমা নির্মান করতেছি। একটা কথা বলে রাখি এই সিনেমায় দর্শক অনেক কিছুই পাবে যা বাংলা চলচ্চিত্রে নতুন।

প্রতিবেদক : কাহিনী ও চিত্রনাট্য কি আপনার লেখা?

ধীমন : আমার লেখা নয়। কাহিনী, চিত্রনাট্য লেখেছেন মনজুরুল ইসলাম মেঘ। যেহেতু প্রথম সিনেমা নির্মান করছি, তাই আন্তর্জাতিক মানের সিনেমা নির্মান করতে চাই, আন্তর্জাতিক চলচ্চিত্রে অভিজ্ঞতা আছে এমন ব্যাক্তিকে দিয়েই চিত্রনাট্য লেখে নিয়েছি।

প্রতিবেদক : কবে থেকে শুটিং শুরু হবে?

ধীমন : এই মাসেই শুটিং শুরু করবো। প্রধান হিরোইনের সাথে আরো দুইজন নতুন নায়িকাকে সুযোগ দিতে চাই, এই সিনেমায়। গল্পের প্রয়োজনেই একাধিক নায়িকা থাকবে। নতুনদের সুযোগ দিতে চাই, কারন আমাদের প্রতিষ্ঠান থেকে আরো কয়েকটা সিনেমা হবে, ইন্ডাষ্ট্রিতে নায়িকা সংকট চলছে।

প্রতিবেদক : শুধু নায়িকা কেনো নতুন নায়ককেও তো সুযোগ দিতে হবে?

ধীমন : সব্যসাচী আসলে নায়িকাদের সিনেমা, সিনেমার গল্পই হিরো, এই সিনেমা দেখার পরে দর্শক নায়ক খুজবে কিন্তু দৃশ্যত নায়ক নাই, নায়িকাদের জয়জয়কার পর্দায়। আমরা কিন্তু নতুন নায়ককেও সুযোগ দিচ্ছি আমাদের অন্যান্য সিনেমা। গল্পের বাহিরে তো আসলে কিছু করা যায়না সিনেমায়। সব্যসাচী সিনেমার নায়িকারা কথা বলবে এই সমাজের মেয়েদের পক্ষে, এই সিনেমা নারীর প্রেম ভালোবাসায় একটি নিদর্শন হয়ে থাকবে।

প্রতিবেদক : কবে মুক্তি দিতে চান?
ধীমন : আমরা আগে আন্তর্জাতিক উৎসবে পাঠাতে চাই, তারপরে সময় সুযোগ করে বাংলাদেশে মুক্তি দিতে চাই।

প্রতিবেদক : সাদাকালো সিনেমা কি দর্শক দেখবে?

ধীমন : আমি বিশ্বাস করি দর্শক দেখবে। গল্পের কারনে দেখবে, নির্মানের কারনে দেখবে। আমরা সাদাকালো ভার্সন আন্তর্জাতিক উৎসবে আর সিনেমা হলে মুক্তি দিবো। ওটি প্লাটফর্মে রঙিন ভার্সন মুক্তি দিব।

প্রতিবেদক : ধন্যবাদ. আপনাকে

ধীমন : আপনাকেও ধন্যবাদ।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here