স্টাফ রিপোর্টার:: সাত কলেজের সংকট নিরসনে মানববন্ধন করেছেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট তিতুমীর কলেজ শাখার সদস্যরা।

আজ ২২ ডিসেম্বর মঙ্গলবার সকাল ১১টায় তিতুমীর কলেজের প্রধান ফটকের সামনে উক্ত মানববন্ধন অনুষ্ঠিত হয়।মানববন্ধনে নানা দাবি তুলে ধরেন।

মানববন্ধনে উপস্থিত ছিলেন- সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ঢাকা নগর শাখার সাধারণ সম্পাদক অনিক কুমার দাস, কলেজ শাখার সাধারণ সম্পাদক আনারুল ইসলাম। কলেজের সংগঠক রকিবুল হাসান ইমন, কামালনপাশা প্রমুখ। মানববন্ধনে সভাপতিত্ব করেন তিতুমীর কলেজ শাখার আহ্বায়ক রিয়াজ মাহমুদ।

মানববন্ধনে বক্তারা বলেন- সাত কলেজের সংকট নিরসনে মন্ত্রণালয় ও বিশ্ববিদ্যালয়ের তৎপরতা তেমন দৃশ্যমান নয়। নানা অযোক্তিক সিদ্ধান্ত নিয়ে ছাত্রদের হয়রানি করা হয়। পর্যাপ্ত জিবি ও ডিভাইসের আয়োজন নিশ্চিত না করে বিরাট বৈষম্য তৈরীর পাঁয়তারা করছে। এই সকল অবাস্তব সিদ্ধান্তের প্রতিবাদে ছাত্ররা বারবার রাস্তায় নামছে। কিন্তু প্রশাসনের টনক নড়ছে না। শিক্ষা জীবন দীর্ঘায়িত হলেও চাকরিতে আবেদনের বয়স সীমা বৃদ্ধি করছে না। এমতাবস্থায় ছাত্রদের ঝরে পড়ার প্রবণতা বাড়ছে।

বক্তারা আরও বলেন, সাত কলেজ আগামী দিনে কিভাবে পরিচালিত হবে তার রোড ম্যাপ ঘোষণা করে তার বাস্তবায়ন করতে হবে অন্যথায় ছাত্রদের নিয়ে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে।

সংগঠনটির দাবি সমূহ হলো- ১.সাত কলেজ খোলার রোড ম্যাপ ঘোষণা করতে হবে।

২. ইন্টারনেট এবং ডিভাইস সরবরাহ নিশ্চিত না করে অনলাইন পরীক্ষা নেয়া যাবে না।

৩.ইমপ্রুভমেন্ট পদ্ধতি রেখে পরবর্তী বর্ষে প্রমোশনের ব্যাবস্থা রাখতে হবে করতে হবে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here