তানভীর টিপুঃ কাম ফর রোড চাইল্ড (সিআরসি)‘র নতুন শাখা উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার (২০ নভেম্বর) সকাল ১০ টায় সাতক্ষীরা সরকারি কলেজ মাঠে শাখাটির উদ্বোধন করা হয়।
এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিআরসি’র প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় কমিটির সভাপতি রাসেল আহমেদ রাজু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিআরসি কেন্দ্রীয় সাধারণ সম্পাদক হাসান আল সাহাব, কেন্দ্রীয় যুগ্ম-সাধারন সম্পাদক শফিকুল ইসলাম, কেন্দ্রীয় অর্থ সম্পাদক আমিনুল ইসলাম ও খুলনা জেলা শাখার সাধারন সম্পাদক এস এম রিয়াজ রহমান শুভ।

এসময় শান্তির প্রতীক কবুতর উড়িয়ে সাতক্ষীরা শাখার শুভ উদ্বোধন করেন অতিথিবৃন্দ।


প্রধান অতিথির বক্তব্যে রাসেল আহমেদ রাজু বলেন, ‘ভ্রাতৃত্ব, বিশ্বাস ও প্রতিজ্ঞার মূলমন্ত্র নিয়ে সিআরসি সাতক্ষীরা শাখা সুবিধা বঞ্চিত ও পথশিশুদের কল্যানে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে। সাতক্ষীরার মধ্যে শ্রেষ্ঠ একটি সামাজিক সংগঠন হিসাবে প্রতিষ্ঠিত হবে।
আমরা আশাবাদী অতি শীঘ্রই সাতক্ষীরাতে পথশিশুদের জন্য একটি স্কুল প্রতিষ্ঠা করবো।’

বিশেষ অতিথির বক্তব্যে হাসান আল সাহাব বলেন, ‘সুবিধা বঞ্চিত শিশুদের অধিকার সুরক্ষায় সর্বদা কাজ করবে সিআরসি। এজন্য বর্তমানে ছাত্রসমাজকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে, যাতে ভবিষ্যৎ এ বিশ্ব দরবারে বাংলাদেশকে দারিদ্র দেশের লজ্জা নিয়ে দাড়াতে না হয়।’

আমিনুল ইসলাম বলেন, ‘পথশিশু ও সুবিধা বঞ্চিত শিশুদের ভবিষ্যৎ যেন সুন্দর হয় সে লক্ষে সিআরসি কাজ করে যাচ্ছে। পথশিশুদেরকে বর্তমান সময়ে বোঝা হিসেবে দেখা হয়, কিন্তু সিআরসি তাদের শিক্ষাদানের মাধ্যমে দেশের সম্পদ হিসাবে গড়ে তুলতে চায়।’

শফিকুল ইসলাম বলেন, ‘আমরা সবাই একসাথে যুক্ত থেকে সিআরসি’র যে মূল লক্ষ্য পথশিশু মুক্ত পৃথিবী গড়া, সেই লক্ষ্যে কাজ করবো। অনেক বাধা পেরিয়ে সিআরসি আজ এই পর্যায়ে এসেছে। আপনাদের পাশে পেলে আমরা আরও এগিয়ে যেতে পারবো।’

রিয়াজ রহমান শুভ বলেন, বাংলাদেশ কে পথশিশু মুক্ত করতে হলে আমাদের সবাইকে এক সাথে হাতে হাত রেখে কাজ করতে হবে। তবেই আমারা আমাদের নির্দিষ্ট লক্ষ্যে পৌঁছাতে পারবো।

এছাড়াও খুলনা জেলা শাখার সাংগঠনিক সম্পাদক আমিনুর রহমান, খুলনা জেলা শাখার প্রচার সম্পাদক তুফান, খুলনা নিউমার্কেট শাখার সদস্য আব্দুল্লাহ জুবায়ের, ইয়ামিন ইমন, ফারাবী জুবায়ের, রুপসা শাখার আব্দুল লতিফ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন খুলনা নিউমার্কেট শাখার দপ্তর সম্পাদক জাহিদুর রহমান।

কাম ফর রোড চাইল্ড (সিআরসি) শিশুদের অধিকার সংরক্ষণ ও নিশ্চিতকরণে পরিচালিত একটি সামাজিক সংগঠন । বর্তমানে ১২ টি শাখা এবং ৭ টি সুবিধাবঞ্চিত শিশুদের স্কুল পরিচালনা করছে সংগঠনটি।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here