সাংবাদিক নজরুল ইসলাম রেনুর ইন্তেকাল

ইন্তেকালস্টাফ রিপোর্টার :: জাতীয় প্রেস ক্লাবের স্থায়ী সদস্য, বাংলাদেশ সংবাদ সংস্থার সাবেক সিনিয়র সাব-এডিটর, সাপ্তাহিক এশিয়া বার্তা সম্পাদক ও প্রকাশক এবং লক্ষীপুর জেলা সাংবাদিক ফোরাম, ঢাকা’র সিনিয়র সদস্য নজরুল ইসলাম রেনু আর নেই।

তিনি গতকাল সোমবার (২৪ জুলাই) রাত পৌনে ১২টায় চট্টগ্রামে নিজাম রোডে মেয়ের বাসা থেকে মেডিকেলে যাওয়ার পথে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহে…রাজেউন)। তার বয়স হয়েছিল ৭০ বছর।

তিনি স্ত্রী, এক ছেলে, দুই মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব ও গুণগ্রাহী রেখে গেছেন।

আজ বিকাল তিনটায় জাতীয় প্রেসক্লাবে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা নামাজে প্রধানমন্ত্রীর তথ্য ও গণমাধ্যম বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী ও সাবেক তথ্যমন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদাসহ সাংবাদিক ইউনিয়নের নেতৃবৃন্দ ও প্রেস ক্লাবের সদস্যগণ অংশগ্রহণ করেন।এর আগে মিরপুর কাজী পাড়া ও চট্টগ্রামে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।পরে জাতীয় প্রেস ক্লাব ও সাংবাদিক ইউনিয়নের পক্ষ থেকে মরহুমের কফিনে ফুল দিয়ে শেষ শ্রদ্ধা জানানো হয়।

আজ গ্রামের বাড়ি লক্ষ্মীপুর রামগঞ্জের ভোলা কোট গ্রামে তার পারিবারিক কবরস্থানে লাশ দাফন করা হবে বলে পারিবারিক সূত্রে জানা যায়।

বাংলাদেশ সংবাদ সংস্থার ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ এবং সংস্থার সাংবাদিক, কর্মকর্তা ও কর্মচারী বাসস’র অবসরপ্রাপ্ত সাংবাদিক নজরুল ইসামের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

জাতীয় ক্লাব সভাপতি মুহম্মদ শফিকুর রহমান ও সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন এক শোকবার্তায় নজরুল ইসলামের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। তারা বলেন, নজরুল ইসলামের মৃত্যুতে জাতি একজন দেশবরেণ্য সাংবাদিককে হারালো।

এ ছাড়া তার মৃত্যুতে লক্ষ্মীপুর জেলা সমিতি, ঢাকা’র সভাপতি ফরিদ আহমেদ ভুঁইয়া, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার ফখরুল হায়দর চৌধুরী, লক্ষীপুর জেলা সাংবাদিক ফোরাম, ঢাকা’র সভাপতি খুরশিদ আলম ও সাধারণ সম্পাদক জাকির হোসেন লিটন গভীর শোক প্রকাশ ও তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

এন্ড্রু কিশোরের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

স্টাফ রিপোর্টার :: কিংবদন্তি কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোরের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ ...