ব্রেকিং নিউজ

সাংবাদিক দম্পতি হত্যার প্রতিবাদে রাঙামাটিতে প্রতিবাদ সমাবেশ

আলমগীর মানিক, রাঙামাটি প্রতিনিধি

রাজধানীতে সাংবাদিক দম্পতি সাগর সরোয়ার ও মেহরুন রুনিকে নৃশংসভাবে হত্যার প্রতিবাদে রাঙামাটিতে কর্মরত সাংবাদিকরা মৌম মিছিল, মানব বন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে। সংবাদ মাধ্যমে সহকর্মী হত্যার খবর পেয়ে সকাল থেকে রাঙামাটিতে কর্মরত বিভিন্ন গণমাধ্যমের কর্মীরা জড়ো হতে থাকে। পরে সকাল সাড়ে ১১টায় একটি মৌন মিছিল শহরের জেলা পরিষদ থেকে ঘুরে প্রধান সড়ক প্রদক্ষিন করে পৌরসভার সামনে এসে মানববন্ধন শেষে সমাবেশ করে।

রাঙ্গামাটি প্রেসক্লাব, রাঙ্গামাটি সাংবাদিক ফোরাম, রির্পোর্টাস ইউনিটি ও সাংবাদিক ইউনিয়ন মিলে ৪ টি সাংবাদিক সংগঠনের যৌথ উদ্যোগে এই মৌন মিছিল, মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।
বুকে কালো ব্যাচ ধারণ করে সাংবাদিকরা রাঙ্গামাটি রির্পোটার্স ইউনিটি থেকে মৌন পদযাত্রা শুরু করে। রাঙ্গামাটি জেলা পরিষদ ঘুরে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পদযাত্রাটি রাঙ্গামাটি পৌরসভা কার্যালয়ে সামনে এসে শেষ হয়। পরে পৌরসভার সামনে ঘন্টা ব্যাপী মানববন্ধনে অংশ নেয় সাংবাদিকরা।

মানববন্ধন শেষে সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন রাঙ্গামাটি প্রেসক্লাবের সভাপতি সুনীল কানি- দে, সাংবাদিক ফোরামের সভাপতি নন্দন দেবনাথ, রিপোর্টস ইউনিটির সভাপতি সুশীল প্রসাদ চাকমা ও সাংবাদিক ইউনিয়নের সভাপতি মিল্টন বড়-য়া।

বক্তারা বলেন, বর্তমান সরকার সাংবাদিক বান্ধব সরকার বলে সারা বিশ্বব্যাপী প্রচার করলেও সারাদেশে পাখির বচ্চারমত হত্যা করছে সাংবাদিকদের। ইতিপূর্বে সাংবাদিকদের কোন হত্যকান্ডের বিচার না হওয়ায় দেশে সাংবাদিকদের প্রতিনিয়ত জীবন দিতে হচ্ছে। এই সাংবাদিক দম্পত্তির হত্যাকান্ডও এর ব্যতিক্রম নয়। অত্যন- পরিকল্পিতভাবে এই হত্যাকান্ড সংঘটিত হয়েছে উল্লেখ করে হত্যাকান্ডের সাথে জড়িতদের খুঁজে বের করে দৃষ্টান-মুলক শাসি-দানের দাবী জানান বক্তারা।

এদিকে রাঙামাটি জেলায় কর্মরত গণমাধ্যম কর্মীরা রাজধানীর বুকে সাংবাদিক দম্পতি হত্যাকান্ডের প্রতিবাদে ৩ দিনের শোক কর্মসূচী ঘোষণা করেছে রাঙ্গামাটি জেলায় কর্মরত সাংবাদিকরা।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ভারতে করোনাভাইরাসে ১৩৬২০০ জন মৃত্য

ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪১ হাজার ৩২২ ...