ব্রেকিং নিউজ

‘সাংবাদিকতা একটি মহান পেশা, বঙ্গবন্ধুও এ পেশায় জড়িত ছিলেন’

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমদ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করে বলেছেন, সাংবাদিকতা একটি মহান পেশা। জাতির পিতা বঙ্গবন্ধুও এ পেশায় জড়িত ছিলেন। ব্যক্তিগত স্বার্থে সাংবাদিকতার পেশাকে কুলসিত করা যাবে না। আপনার একটি লেখার মাধ্যমে একটি সমাজ ধ্বংস হতে পারে আবার গড়তেও পারে। তাই দায়িত্বের প্রতি সকলকেই সাবধান থাকতে হবে।

‘মুজিববর্ষের অঙ্গীকার, হলুদ সাংবাদিকতা পরিহার’ এ স্লোগানকে সামনে রেখে মঙ্গলবার দুপুরে বাংলাদেশ প্রেস কাউন্সিল আয়োজিত স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় ও বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন প্রেস কাউন্সিল চেয়ারম্যান।

লক্ষ্মীপুর জেলা প্রশাসন ও প্রেসক্লাবের সহযোগিতায় কালেক্টরেট ভবন প্রাঙ্গণের মুক্তমঞ্জে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

তিনি আরো বলেন, শীঘ্রই সাংবাদিকদের ডাটাবজে তৈরী ও আইন প্রনয়ণের মাধ্যমে অপ-সাংবাদিকতা রোধ করা হবে। প্রেস কাউন্সিল ও মূল ধারার সাংবাদিকদের সেতু বন্ধনে সবাইকে এগিয়ে আসারও আহবান জানান তিনি। বক্তব্যে তিনি দেশের স্বাধীনতা অর্জনে সাংবাদিকদের ভূমিকাসহ সাংবাদিকবান্ধব বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নানা দিক তুলে ধরে।

সভায় স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব (যুগ্মসচিব) মো. শাহ্ আলম। লক্ষ্মীপুর জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পালের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, ভারপ্রাপ্ত পুলিশ সুপারের দায়িত্বে থাকা অতিরিক্ত পুলিশ সুপার মো. রিয়াজুল কবির, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ সফিউজ্জামান ভূঁইয়া, প্রেসক্লাবের সভাপতি হোসাইন আহমেদ হেলাল ও সাধারণ সম্পাদক মো. আবদুল মালেক ।

প্রেসক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম স্বপন ও প্রচার সম্পাদক জহিরুল ইসলাম শিবলুর সঞ্চালনায় লক্ষ্মীপুরে কর্মরত সাংবাদিকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মো. কামাল হোসেন, মো. কাউছার, সাঈদুল ইসলাম পাবেল, সাবেক সহ-সভাপতি গাজী গিয়াস উদ্দিন, সিনিয়র সাংবাদিক সেলিম উদ্দিন নিজামী, আজিজুর রহমান প্রমুখ।

এ সময় জেলায় কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

অমর জ্যোতি স্পেশাল স্কুলে ইউনিলিভারের অনুদান

ঢাকা ::  ‘আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস’ উদযাপন উপলক্ষ্যে গত বুধবার (২ ডিসেম্বর) ‘অমর ...