ফরহাদ খাদেম, ইবি সংবাদদাতা ::
তীব্র তাপপ্রবাহ থেকে মুক্তি এবং টেকসই উন্নয়ন লক্ষ্য (এসডিজি) অর্জনের লক্ষ্যে ২ হাজারের অধিক বৃক্ষরোপণ কর্মসূচি গ্রহণ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগ। সেই সাথে সর্বাধিক বৃক্ষরোপণকারীকে পুরস্কারের ব্যবস্থা করেছে সংগঠনটি।
সোমবার (২২ এপ্রিল) সংগঠনটির সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত ও সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তি সূত্রে, পরিবেশ দিবস-২০২৪ কে কেন্দ্র করে বাংলাদেশ ছাত্রলীগ এক কোটি বৃক্ষরোপণ করে গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসে অন্তর্ভুক্তির কর্মসূচির পরিকল্পনা গ্রহণ করেছে। এই কর্মসূচির অংশ হিসেবে ইবি শাখা ছাত্রলীগ ২ হাজারের অধিক বৃক্ষরোপণ করার লক্ষ্য নির্ধারণ করেছে৷ এছাড়াও ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের অন্তর্গত সকল হল ও অনুষদের নেতৃবৃন্দ করে স্ব-স্ব উদ্যোগে বাড়ির আঙিনা ও নির্ধারিত স্থানে বৃক্ষরোপণের আহ্বান করা হয়েছে।
এ বিষয়ে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় বলেন, ‘তীব্র তাপ প্রবাহ থেকে মুক্তি ও এসডিজি অর্জনের লক্ষে কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক ইবি ছাত্রলীগ ২ হাজারের অধিক বৃক্ষরোপণের সিদ্ধান্ত নিয়েছে৷ আগামীকাল ২৩ এপ্রিল থেকে ৩০ এপ্রিল পর্যন্ত এর প্রাথমিক কার্যক্রম শুরু হবে। যেটি আগামী ৬ মাস পর্যন্ত অব্যাহত থাকবে। আমরা ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় এ বৃক্ষ রোপন করবো এবং শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তাদের মাঝে গাছের চারা বিতরণ করবো।’
ফরহাদ খাদেম
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here