নুর আলম, নীলফামারী প্রতিনিধি ::

স্থানীয়সরকারে ‘নীলফামারীর উন্নয়ন ও নাগরিক প্রত্যাশা’ বিষয়ক জনপ্রতিনিধিদের সাথে বিভিন্ন পেশাজীবীদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। উন্নয়ন সংস্থা রুপান্তরের আয়োজনে জেলা শহরের স্কাইভিউ কমিউনিটি সেন্টারে বৃহস্পতিবার দিনব্যাপী এই সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামীলীগের সভাপতি ও নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ। জেলা পরিষদ সদস্য মিজানুর রহমান, মোশাররফ হোসেন, মেহেরুন আকতার পলিন ও নীলফামারী পৌরসভার কাউন্সিলর রতনা রানী রায় বক্তব্য দেন সভায়।

অনুষ্ঠানে অংশগ্রহণকারী বিভিন্ন শ্রেণি পেশার প্রতিনিধিদের সরাসরি প্রশ্নের উত্তর দেন নীলফামারী পৌরসভার
মেয়র দেওয়ান কামাল আহমেদ। এতে শহর সম্প্রসারণ, যোগাযোগ ব্যবস্থা, শিশু পার্ক, বহুতল ভবন নির্মাণ, কর সংগ্রহ, ড্রেনেজ ব্যবস্থা, ডাষ্টবিনসহ নাগরিক সেবার বিভিন্ন বিষয়ের প্রশ্নের উত্তর দেন মেয়র দেওয়ান কামাল আহমেদ।

রুপান্তরের ‘নেতাদের দক্ষতা উন্নয়ন সামাজিক ও রাজনৈতিক ক্ষেত্রে রংপুর-রাজশাহী বিভাগ’ প্রকল্পের আওতায় এই মতবিনিময় সভার আয়োজন করা হয়।

সভায় সভাপতিত্ব করেন আয়োজক সংস্থার প্রজেক্ট কো- অর্ডিনেটর অসীম আনন্দ দাস। অন্যান্যের মধ্যে সংস্থার সহায়ক অধ্যাপক রুমানা জামান ও কে এম আলী সম্রাট বক্তব্য দেন।

প্রধান অতিথির বক্তব্যে নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ বলেন, এলাকার সমস্যা সমাধান পৌরসভার একার পক্ষে সম্ভব নয় এজন্য নাগরিকদেরও এগিয়ে আসতে হবে। পৌরসভা এলাকায় যে
উন্নয়ন হয়েছে এগুলোর যথাযথ ব্যবহার করতে হবে।

মেয়র বলেন, উন্নয়নে দীর্ঘমেয়াদী পরিকল্পনা রয়েছে আগামীতে এর সুফল দৃশ্যমান হবে। বিভিন্ন শ্রেণি পেশার ২০জন এই সভায় অংশগ্রহণ করেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here