স্টাফ রিপোর্টার:: চলমান করোনাভাইরাস পরিস্থিতিতে মাংস, দুধ ও ডিম ভ্রাম্যমাণভাবে বিক্রি শুরু করেছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়। বুধবার মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. ইফতেখার হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, করোনা পরিস্থিতিতে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উদ্যোগে আজ থেকে সারাদেশে ন্যায্যমূল্যে মাংস, দুধ ও ডিম ভ্রাম্যমাণ বিক্রয় শুরু হয়েছে।

এর আগে গতকাল মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম জানান, বিদ্যমান করোনা পরিস্থিতিতে সরকার ঘোষিত চলমান নিষেধাজ্ঞাকালে জরুরি খাদ্য পরিবহনে কোনো বাধা নেই। মাছ, মাংস, দুধ, ডিম অত্যাবশ্যকীয় পণ্য। একই সঙ্গে এগুলো পচনশীল দ্রব্য। এগুলো উৎপাদন, পরিবহন ও বিপণনে কোনো বাধা থাকবে না। এ ব্যাপারে প্রশাসনসহ সংশ্লিষ্ট দফতর-সংস্থায় চিঠি দিয়ে মন্ত্রণালয় থেকে কার্যকর ব্যবস্থা নেয়া হবে।

মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, বুধবার ঢাকায় মিরপুর-১০, সচিবালয় গেট, ধানমন্ডি ও খামাড়বাড়িতে ভ্রাম্যমাণভাবে ১২শ লিটার দুধ বিক্রি হয়েছে। গত বছর করোনা পরিস্থিতির মধ্যে ভ্রাম্যমাণভাবে প্রায় ৯ হাজার কোটি টাকার মাছ, মাংস, দুধ ও ডিম বিক্রি হয়েছিল।

এদিকে করোনাভাইরাসের সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়তে থাকায় গত ৫ এপ্রিল থেকে আগামী ১১ এপ্রিল পর্যন্ত লকডাউন ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করে সরকার। তবে আজ থেকে ঢাকাসহ সব সিটি করপোরেশন এলাকায় সকাল-সন্ধ্যা গণপরিবহন চালু করে দিয়েছে সরকার।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here