নিজস্হ প্রতিবেদক ::

উন্নয়ন সংস্থা ঘাসফুল’র উদ্যোগে ৩০ সেপ্টেম্বর “ জাতীয় কন্যা শিশু দিবস- ২০২২” উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এবারের প্রতিপাদ্য বিষয় নির্ধারিত হয়েছে “সময়ের অঙ্গীকার, কন্যা শিশুর অধিকার” । চট্টগ্রাম জেলার হাটহাজারী উপজেলার মেখল ইউনিয়নস্থ সমৃদ্ধি কর্মসূচি কার্যালয়ে ও নওগাঁ জেলার নিয়ামতপুর সদর ইউনিয়নস্থ সংস্থার আঞ্চলিক কার্যালয়ে র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়।

মেখল ইউনিয়নের আলোচনা সভায় মেখল ইউনিয়ন পরিষদের সদস্য সাজুরা বেগমের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি
হিসেবে উপস্থিত ছিলেন মেখল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মোঃ সালাউদ্দিন চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজ সেবক জনাব সৈয়দ মোঃ হাসান শাহ, সৈয়দ মোঃ মাহফুজুর রহমান প্রমুখ।

অন্যদিকে নিয়ামতপুর ইউনিয়নে সমৃদ্ধি ইউনিয়ন সমন্বকারী ধর্মজয় বর্মন এর সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিয়ামতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মোঃ বজলুর রহমান নঈম। উভয় ইউনিয়নে আলোচনা পূর্ব র‌্যালীতে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশগ্রহণ করেন।

আলোচনা সভায় বক্তাগণ সকল কন্যা শিশুর নিরাপদে বেড়ে উঠা ও সকল ক্ষেত্রে সমমর্যাদা নিশ্চিত করে জাতির উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আহবান জানান। বক্তারা বলেন কন্যা শিশুর অধিকার নিশ্চিত না করে জাতি হিসেবে আমরা টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন করতে পারবোনা। উভয় ইউনিয়নের সভায় বিভিন্ন শ্রেণি পেশার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সংস্থার কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here