ব্রেকিং নিউজ

‘সবচেয়ে শান্তিময় অবস্থানে বাংলাদেশ’

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়ার আনিসুল হক বলেছেন, বর্তমান সময়টিতে সবচেয়ে শান্তিময় অবস্থানে আছে বাংলাদেশ। আজ ১০ জানুয়ারি মঙ্গলবার বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যা‌নে জনসভায় এ কথা বলেন তিনি। বঙ্গবন্ধুর স্ব‌দেশ প্রত্যাবর্তন দিবস উপল‌ক্ষে আওয়ামী লী‌গ এ জনসভার আয়োজ করে।

আনিসুল হক বলেন, একাত্তরে স্বাধীনতার পর এই প্রথম বর্তমান সময়টিতে দেশে সবচেয়ে স্থিতিশীল অবস্থা বিরাজ করছে। রাজনীতি বলেন আর অর্থনীতি বলেন, সব দিক দিয়ে এখন সবচেয়ে শান্তিময় অবস্থানে আছে বাংলাদেশ। আর এটি সম্ভব হয়েছে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে।

স্বাধীনতা সংগ্রামে বঙ্গবন্ধুর অবদানের কথা তুলে ধরে তিনি বলেন, ১৬ ডিসেম্বর দেশ স্বাধীন হওয়ার পর ১০ জানুয়ারি পর্যন্ত এই দিনগুলি ঐতিহাসিক। কারণ এই দিনগুলিতে দেশের মানুষ ও মুক্তিযোদ্ধারা আগ্রহ ভরে অপেক্ষা করেছে কখন দেশে ফিরে আসবেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। অবশেষে সেই কাঙ্খিত দিন ফিরে আসে, বঙ্গবন্ধু দেশে ফিরে আসেন আর সোহরাওয়ার্দী উদ্যা‌নে ভাষন দেন।

সমাবেশ সফল করতে রাজধানী ও এর আশপাশের এলাকা থেকে আওয়ামী লীগের নেতাকর্মীরা সমাবেশস্থলে জড়ো হয়েছেন। নেতাকর্মীদের উপস্থিতিতে পুরো সমাবেশস্থল কানায় কানায় ভরে গেছে। এখন নেতাকর্মীরা উদ্যানের আশপাশের রাস্তায় অবস্থান নিচ্ছেন। জয় বাংলা শ্লোগান দিয়ে তারা পুরো সমাবেশস্থল মুখরিত করে তুলেছেন।

সমাবেশের জন্য আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা। সভাস্থলের আশপাশের কয়েকটি সড়কে নিয়ন্ত্রণ করা হচ্ছে যান চলাচল। কাকরাইল ক্রসিং, মৎস্যভবন ক্রসিং, কদমফুল ক্রসিং এবং শাহবাগ ক্রসিং দিয়ে সোহরাওয়ার্দী উদ্যানের শিখা চিরন্তন গেইট এবং আইইবি গেইট দিয়ে উদ্যান দিয়ে কাউকে সমাবেশে ঢুকতে দেয়া হচ্ছে না। উদ্যানের পশ্চিম দিকে ছবির হাট গেইট, টিএসসি গেইট, কালীমন্দির গেইট এবং তিন নেতার মাজার গেইট দিয়ে সমাবেশে প্রবেশ করা যাবে।

বিকাল তিনটার পর সমাবেশে যোগ দেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি প্রধান অতিথির বক্তব্য দেবেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ঘূর্ণিঝড় বুলবুলে ক্ষতি: মাথাপিছু বরাদ্দ ৩ টাকারও কম!

মহানন্দ অধিকারী মিন্টু, পাইকগাছা (খুলনা) প্রতিনিধি :: ঘূর্ণিঝড় বুলবুলের আঘাতে ল-ভ- খুলনার ...