সপ্তম স্বর্ণ জয় বাংলাদেশের

ডেস্ক নিউজ :: এসএ গেমসে বাংলাদেশের হয়ে ফেন্সিং ডিসিপ্লিনে মেয়েদের একক সাবরে ইভেন্টে স্বর্ণ জয় করলেন ফাতেমা মুজিব। এটি নিয়ে এসএ গেমসের এবারের আসরে বাংলাদেশের অর্জন ৭টি স্বর্ণপদক।

এর আগে শনিবার (৭ ডিসেম্বর) সকালে আরো দুটি স্বর্ণ  জয় করে বাংলাদেশ। প্রথম স্বর্ণপদক এনে দেন ভারত্তোলনের নারী ৭৬ কেজি শ্রেণিতে মাবিয়া আক্তার এবং পুরুষ ১০২ কেজি শ্রেণিতে দ্বিতীয় স্বর্ণ জয় করেন জিয়ারুল ইসলাম। ফলে একেই দিনে বাংলাদেশের অর্জন তিনটি স্বর্ণ।

এবারের এস এ গেমসে বাংলাদেশের হয়ে প্রথম স্বর্ন জয় করেন দিপু চাকমা। দ্বিতীয় স্বর্ণ আল আমিন, তৃতীয় স্বর্ণ আসে হোমায়রা আক্তার প্রিয়ার হাত ধরে। এবং চতুর্থ স্বর্ণ জেতেন অন্তরা। প্রথমটি তায়কোয়ান্দোতে। আর পরের তিনটি আসে কারাতে থেকে।

গেমসের ১৩তম আসরে দক্ষিণ এশিয়ার সাতটি দেশ বাংলাদেশ, ভারত, পাকিস্তান, নেপাল, ভুটান, মালদ্বীপ ও শ্রীলঙ্কার ক্রীড়াবিদদের মিলনমেলায় মুখরিত এখন দশরথ স্টেডিয়াম। কাঠমুন্ডুরসহ পোখারা ও জানাকপুরে অনুষ্ঠিত হচ্ছে ইভেন্টগুলো। ২৬টি ডিসিপ্লিনে ৩১৭টি স্বর্ণপদকের জন্য লড়ছে সাত দেশের প্রতিযোগিরা।

বাংলাদেশ থেকে ৫৯৫ সদস্যের বিশাল বহর গেছে নেপালে। তাদের মধ্যে ক্রীড়াবিদ ৪৬২ জন এবং কর্মকর্তা ১৩৩ জন। একটি ডিসিপ্লিন (ট্রাইলথন) বাদে সবকটিতেই অংশ নিচ্ছে লাল-সবুজের প্রতিনিধিরা।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

এইচএসবিসি পুরস্কার পেল আট প্রতিষ্ঠান

স্টাফ রিপোর্টার ::  দি হংকং অ্যান্ড সাংহাই ব্যাংকিং করপোরেশন (এইচএসবিসি) আট প্রতিষ্ঠানকে ...