ব্রেকিং নিউজ

সন্দেহভাজন দুই হামলাকারী হাসপাতালে ভর্তি : আইজিপি

105445_333ঢাকা : বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহিদুল হক বলেছেন, গুলশান হামলার ঘটনায় সন্দেহভাজন দুই হামলাকারী হাসপাতালে ভর্তি আছে। রাজধানীর রাজাবাগ পুলিশ লাইন্স মিলনায়তনে সোমবার দুপুরে এক শোকসভায় তিনি এ কথা বলেন।

ডিবির সিনিয়র সহকারী কমিশনার (এসি) রবিউল করিম ও বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাহউদ্দিন নিহতের ঘটনায় এ শোক সভার আয়জন করে বাংলাদেশ পুলিশ এ্যাসোসিয়েশন।

আইজিপি বলেন, গুলশান হামলার ঘটনায় সন্দেহভাজন আরও দুইজন হাসপাতালে অসুস্থ অবস্থায় চিকিৎসাধীন আছে। তারা সুস্থ হলে তাদের জিজ্ঞাসাবাদ করা হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শহিদুল হক বলেন, হামলাকারী যারা নিহত হয়েছে তাদের পরিবার আমাদের সঙ্গে যোগাযোগ করেনি। মামলার তদন্তের স্বার্থে আমরাই তাদের সঙ্গে যোগাযোগ করব। ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। আজকেই মামলা করা হবে। গত শুক্রবার রাতে গুলশান ২ নম্বরের হলি আর্টিজান বেকারিতে একদল অস্ত্রধারী সন্ত্রাসী হামলা চালায় এবং দেশি-বিদেশি অন্তত ৩৩ জনকে জিম্মি করে।

প্রায় ১২ ঘণ্টা পর কমান্ডো অভিযান চালিয়ে ওই রেস্তোরাঁর নিয়ন্ত্রণ নেয় সশস্ত্রবাহিনী। ১৩ জন জিম্মিকে জীবিত উদ্ধার করা হলেও ২০ জনের লাশ পাওয়া যায় জবাই করা অবস্থায়। ঘটনায় পুলিশ কর্মকর্তা রবিউল করিম সালাহউদ্দিন নিহত হন। নিহতদের মধ্যে নয়জন ইতালির, সাতজন জাপানি ও একজন ভারতের নাগরিক। বাকি তিনজন বাংলাদেশি, যাদের মধ্যে একজনের যুক্তরাষ্ট্রেরও নাগরিকত্ব ছিল।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আশনা হাবিব ভাবনার গল্প ‘বেঙ্গী’

আশনা হাবিব ভাবনা :: বুঝতে শেখার পর থেকে নিজেকে বেঙ্গী নামেই চিনতাম। ...