ব্রেকিং নিউজ

সন্দেহভাজন ইসলামিক উগ্রপন্থীদের বাড়িতে অভিযান চালাচ্ছে ফ্রান্স পুলিশ

ডেস্ক রিপোর্ট : হযরত মুহাম্মদ (সা) – বিতর্কিত কার্টুন দেখিয়েছে এমন এক শিক্ষকের শিরশ্ছেদ করার পর ফরাসী পুলিশ কয়েক ডজন সন্দেহভাজন ইসলামিক উগ্রপন্থীদের বাড়িতে অভিযান চালিয়েছে। যাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে তাদের মধ্যে কয়েকজন স্যামুয়েল প্যাটির হত্যাকারীর সমর্থনের বার্তা পোস্ট করেছেন বলে ধারণা করা হচ্ছে।

সরকার আরও জানিয়েছে যে তারা ৫১ টি ফরাসী মুসলিম সমিতি তদন্ত করছে। প্যারিসের শহরতলিতে শুক্রবার মিঃ প্যাটির সন্দেহভাজন খুনিকে পুলিশ গুলি করে হত্যা করেছে।

সোমবার স্বরাষ্ট্রমন্ত্রী জেরার্ড ডারমানিন বলেছিলেন যে এই অভিযানগুলি একটি বার্তা দিয়েছে যে “প্রজাতন্ত্রের শত্রুদের জন্য কোনও অবকাশ নেই”, এবং তারা সারা সপ্তাহ অব্যাহত থাকবে বলে আশা করা হচ্ছে। তিনি বলেছিলেন, অভিযানে লক্ষ্যযুক্ত সমস্ত ব্যক্তি মিস্টার প্যাটির মৃত্যুর তদন্তের সাথে জড়িত নয়। এদিকে, পুলিশ প্রায় ৮০ জন ব্যক্তির সাক্ষাতকার নেবে যারা বিশ্বাস করে যে তারা মিঃ প্যাটির হত্যাকারীর সমর্থনে বার্তা পোস্ট করেছেন, মিঃ ডারমানিন বলেছেন ।

সরকার বলেছে যে তদন্তাধীন মুসলিম সংস্থাগুলি ঘৃণা বাড়াতে দেখা গেছে, সেগুলি বন্ধ করে দেওয়া হবে। সংঘের মধ্যে রয়েছে ইসলামিক ফোবিয়ার বিরুদ্ধে কালেক্টিভ অন্তর্ভুক্ত যা সরকার বিশ্বাস করে ফরাসী রাষ্ট্রের প্রতি অস্বীকার করার স্থায়ী বার্তা প্রচার করে। তার ওয়েবসাইটে, সমষ্টিগতভাবে নিজেকে একটি “মানবাধিকার সংস্থা হিসাবে বর্ণনা করে যার উদ্দেশ্য ইসলামফোবিয়ার বিরুদ্ধে লড়াই করা” যা জাতিসংঘের সাথে অন্যান্য সংস্থার সাথে অংশীদার হয়। প্যারিস শহরতলির কনফ্ল্যাশনস-স্যান্তে-অনারিনে মিঃ প্যাটিকে হত্যা করা হয়েছিল। শুক্রবার চেচেন বংশোদ্ভূত মস্কোয় জন্মগ্রহণকারী এক ১৮ বছর বয়সী পুলিশ গুলি করে হত্যা করেছিল।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চীনে নোরোভাইরাস নামে নতুন ভাইরাসের আবির্ভাব

ডেস্ক রিপোর্ট::করোনা ভাইরাসের প্রাদুর্ভাব এখনো কাটে নি এর মধ্যে যোগ হলো নতুন ...