বুয়েটে সনির স্মৃতি বেদীতে পুষ্পস্তবক অর্পণ

সনির মৃত্যুবার্ষিকী বুয়েটে সনির স্মৃতি বেদীতে পুষ্পস্তবক অর্পণ
ঢাকা :: আজ ৮ জুন। সাবেকুন নাহার সনির ১৭ তম মৃত্যুদিবস। ২০০২ সালের ৮ জুন বুয়েটের কেমিকৌশল বিভাগের (৯৯-ব্যাচ) লেভেল-২, টার্ম-২ এর মেধাবী ছাত্রী সাবেকুন নাহার সনি টেন্ডারবাজিকে কেন্দ্র করে ছাত্রদলের দুইগ্রুপের গোলাগুলির মাঝে গুলিবিদ্ধ হয়ে মৃত্যুবরণ করেন।
শোকে বেদনায় স্তব্ধ হয়ে যায় সমগ্র বাংলাদেশ। এ দেশের শ্রেষ্ট শিক্ষা প্রতিষ্ঠানটিতে এমন অভানীয় কলঙ্কজনক ঘটনা আগে কখনও ঘটেনি। এরপর বোন হত্যার বিচারের দাবিতে এবং সন্ত্রাসের বিরুদ্ধে একটা ধারাবাহিক ঐক্যবদ্ধ সংগ্রাম রচনা করে বুয়েটের আন্দোলনকারী শিক্ষার্থীরা। সারাদেশের সচেতন মানুষ এই আন্দোলনে সমর্থন জানায়।
কিন্তু তৎকালীন বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং রাষ্ট্রযন্ত্র এই সন্ত্রাসীদের রক্ষায় নির্লজ্জ ভূমিকা পালন করে। আন্দোলনের মুখে শেষ পর্যন্ত ‘সনি হত্যাকা-‘ মামলার দ্রুত বিচার নিষ্পত্তি করা হয় এবং মামলার রায়ে সন্ত্রাসী মুকি, টগরসহ তিনজনের ফাঁসির আদেশ দেয়া হয়। এই মামলার রায় ছিল বাংলাদেশের যে কোন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সংগঠিত হত্যাকান্ডের প্রথম বিচার। ২০০২ সাল থেকে প্রতি বছর এই দিবসটি ‘সন্ত্রাস বিরোধী ছাত্র প্রতিরোধ দিবস‘ হিসেবে পালিত হয়ে আসছে।
৮ জুন সাবেকুন নাহার সনির মৃত্যুবার্ষিকী উপলক্ষে সনির স্মৃতি বেদিতে (আহসান উল্লাহ হলের সামনে) সকাল সাড়ে ১০টায় পুষ্পস্তবক অর্পণ করা হয়।
পুষ্পস্তবক অর্পণের সময় উপস্থিত ছিলেন প্রকৌশলী ইমরান হাবিব রুমন, প্রকৌশলী তমাল পাল, প্রকৌশলী শম্পা বসু, প্রকৌশলী সিরাজুস সালেকিন, প্রকৌশলী নিয়াজ মোহাম্মদ রনি, স্থপতি আসিফুর রহমান।-প্রেস বিজ্ঞপ্তি
Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ভয়াল ২১ আগস্ট আজ

স্টাফ রিপোর্টার :: ভয়াল ২১ আগস্ট আজ। ২০০৪ সালের এ দিনে রাজধানীর ...