শেখ মোঃ আবুল বাসার, অভয়নগর (যশোর) প্রতিনিধি ::
যশোরের অভয়নগর উপজেলার নওয়াপাড়া পৌরসভার ভিতরে যত্রতত্র গড়ে উঠেছে ছোট বড়  স্থায়ী অস্থায়ী বিভিন্ন বাজার , পৌর সভার ব্যাস্ততম সড়ক,ফুটপাত দখল করে গড়ে উঠেছে এ সব বাজার। 
সরেজমিনে দেখা যায় নওয়াপাড়া বাজারে প্রফেসর পাড়া মোড়,শাহী মোড় সহ বাজারের সবচেয়ে ব্যাস্ততম সড়ক হিসাবে পরিচিত নুরবাগ থেকে সরকারি হাস্পাতাল সড়কের নুরবাগ মোড়, রেলক্রসিং, স্বাধীনতা চত্বর, ক্লিনিক পাড়া সড়কের উপর গড়ে উঠা বাজারের জন্য রোগী বাহী বাহন, এম্বুলেন্স সহ সড়কে চলাচলকারীরা  নিয়মিত দুর্ভোগের শিকার হচ্ছেন।  এছাড়াও সড়ক দখলের উৎসবে যোগ দিয়েছেন সড়ক সংলগ্ন বিভিন্ন প্রতিষ্ঠানের ব্যাবসায়ীরা, ফলে সংকুচিত সড়কের জন্য লেগে থাকে নিয়মিত যানজট।
নওয়াপাড়া এলাকার  জন গুরুত্বপূর্ণ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান নওয়াপাড়া  কলেজ, মহিলা কলেজে, গার্লস স্কুল, মডেল স্কুল  কম্পিউটার লিটল স্কুলের ছাত্র ছাত্রীরা এই প্রফেসর পাড়া মোড় ও সড়ক ব্যাবহার করেন। কিন্তু সড়কের প্রফেসর পাড়া মোড়ে গড়ে উঠা বাজারের জন্য তাদের যাতায়াতের পথ সংকুচিত হয়ে পড়েছে, যার ফলে শিক্ষার্থী ও তাদের অবিভাবক সহ সড়ক ব্যাবহারকারীদের নিয়মিত বিড়ম্বনার শিকার হতে হয়।
এ সব ব্যাবসায়ীদের জন্য সড়কে চলাচলকারীরা কারীরা বিভিন্ন সময় অপমান অপদস্থের শিকার হচ্ছেন। এসব দোকানে বসে থাকা বখটেদের জন্য  সবচেয়ে বিড়ম্বনার শিকার হন প্রফেসর পাড়া মোড় ব্যাবহার করা  স্কুল,কলেজ গামী ছাত্রীরা।
নাম প্রকাশে অনিচ্ছুক একজন বলেন, এ সব দোকান থেকে সক্রিয় কিছু চাদাবাজ নিয়মিত চাদা আদায় করে চাদার বিনিময়ে এ সব বাজার গড়ে তুলেছে।
সড়ক দখল করে বাজার গড়ে উঠার বিষয়ে জানতে চাইলে নওয়াপাড়া পৌর মেয়র সুশান্ত কুমার দাস বলেন আমি ব্যাস্ত আছি, পরে কথা বলবো।
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here