সঙ্গীত জগতের চমৎকার আবিস্কার নাহিদ সোমা

সঙ্গীত শিল্পী নাহিদ সোমামোঃ সোয়েব মেজবাহউদ্দিন :: বর্তমান সময়ের একজন উদীয়মান সঙ্গীত শিল্পী নাহিদ সোমা। সম্প্রতি রংধনু শিরোনামের মিউজিক ভিডিওর মাধ্যমে তার আত্মপ্রকাশ হতে যাচ্ছে। ইতিমধ্যে সামাজিক মিডিয়ায় এবং বিভিন্ন পত্রিকায় তাকে নিয়ে লেখালেখি চলছে।

নাহিদ সোমার সাথে মুঠোফোনে এক আলাপচারিতায় তিনি জানান, খুব ছোট বেলা থেকে তার সঙ্গীতে শুরু। কিন্তু পড়াশুনার কারনে সঙ্গীতের তালিম নিয়মিত চালিয়ে যাওয়া সম্ভব হয়নি। তিনি বলেন সঙ্গীত শিল্পী না হয়ে হলাম এ্যাডভোকেট। তবে সঙ্গীত শিল্পী হওয়ার স্বপ্ন ছিল মনে প্রানে। সেই লালিত স্বপ্ন বাস্তবায়ন হতে যাচ্ছে। সোমা বলেন, আজকের এই মিউজিক ভিডিও বের করার পেছনে সবচেয়ে বেশী অবদান আমার বাবা মা এবং কিছু বন্ধু বান্ধবীর। যারা নিয়মিত আমার গানের ব্যাপারে উৎসাহ দিয়েছেন।

পেশায় একজন আইনজীবি হয়েও মালয়েশিয়ার নির্মিত মিউজিক ভিডিও নিয়ে তিনি অনেকটা এক্সাইটেড। তিনি আশ্বাবাদী তার এই সৃষ্টি সকল প্রকার সংগীত প্রিয় মানুষের ভাল লাগবে। আর মিউজিক ভিডিওর সবগুলো গানই মৌলিক।

নাহিদ সোমা বলেন, শ্রোতাদের এই ভিন্নধর্মী গান উপহার দিতে চাই বলে আমি নিজে লিখেছি এবং সুর করেছি। এটি আমার দীর্ঘদিনের লালিত স্বপ্নের ফসল। শ্রোতাদের ভাললাগার জন্য খুব যন্ত্র সহকারে এটি নির্দেশনা দিয়েছেন দীপু হাজরা।

সোমা আরো বলেন, আমি প্রথমে আমার গানগুলোর নির্দেশনা দেয়ার জন্য দীপু হাজরাকে অনুরোধ করি এবং তিনি রাজী হয়ে আমাকে মালয়েশিয়ায় চিত্রায়ন করা পরামর্শ দেন, আমি তাতে সম্মতি দেই। তিনি আমার মিউজিক ভিডিও  শুনেন এবং তার ভাল লাগবে।

সোমা বলেন, গানের মধ্যে কিছু ভাল লাগার গল্প রয়েছে। মিউজিক ভিডিওর সঙ্গীতায়জন করেছেন ফরিদ আহম্মেদ। মালয়েশিয়ার ৩০টি মনোরম লোকেশনে গানগুলো চিত্রায়ন করা হয়েছে। সোমা বলেন, আমার অনুরোধ দেশের শ্রোতারা যেন মিউজিক ভিডিওটি গানগুলো শুনেন। আমি চাই আমার রংধনুর রং সকল শ্রেনীর শ্রোতার মাঝে ছড়িয়ে পড়ুক। আর দর্শকের ভাল লাগলে আগামীতে আমাদের দেশের সুন্দর সুন্দর মনোরম লোকেশনে নতুন নতুন মিউজিক ভিডিও গান উপহার দেয়ার চেষ্টা করব।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

এফ এ সুমনের 'অন্তর পুড়ে ছাই'

এফ এ সুমনের ‘অন্তর পুড়ে ছাই’ (ভিডিওসহ)

স্টাফ রিপোর্টার :: প্রযোজনা প্রতিষ্ঠান সিএমভির ব্যানারে প্রকাশ পেল জনপ্রিয় সঙ্গীতশিল্পী এফ এ ...