সংসদ সদস্য বাসন্তী চাকমার বক্তব্যের প্রতিবাদে আলীকদমে মানববন্ধন

সংসদ সদস্য বাসন্তী চাকমার বক্তব্যের প্রতিবাদে আলীকদমে মানববন্ধন

সাজিদ হাসান, বান্দরবান প্রতিনিধি :: সেনাবাহিনী ও পার্বত্য চট্টগ্রামের জনসাধারণকে জড়িয়ে জাতীয় সংসদ অধিবেশনে সংরক্ষিত আসনের নারী সংসদ সদস্য বাসন্তী চাকমার বক্তব্যের প্রতিবাদ জানিয়ে বান্দরবানের আলীকদম উপজেলার মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে ।

রবিবার সকালে পাহাড়ি বাঙ্গালী সম্মিলিত ঐক্য পরিষদের আয়োজনে বান্দরবানের আলীকদম উপজেলার প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় আলীকদম উপজেলার বিভিন্ন বাঙ্গালী ও ক্ষুদ্র নৃগোষ্টি সম্প্রদায়ের জনসাধারণ সড়কে দাড়িঁয়ে হাতে হাত ধরে এবং ব্যানার ও প্ল্যাকার্ড হাতে নিয়ে মানববন্ধনে অংশ নেয়।

মানববন্ধনে বক্তারা অভিযোগ করে বলেন, সংসদ সদস্য বাসন্তী চাকমা সংসদে দাঁড়িয়ে সেনাবাহিনী ও বাঙ্গালী জাতিগোষ্ঠীর বিরুদ্ধে গণহত্যার যে অভিযোগ উত্থাপন করেছেন তা মিথ্যা ও পাহাড়ি সন্ত্রাসী গোষ্ঠীর এজেন্ডা বাস্তবায়নের অংশ। এসময় বক্তারা দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বে আঘাত করে বাসন্তী চাকমা শপথের লঙ্ঘন করায় জাতীয় সংসদে দেওয়া বক্তব্যের জন্য অবিলম্বে ক্ষমা প্রার্থনা ও পদত্যাগ না করলে পার্বত্য এলাকায় কঠোর আন্দোলন দেয়ায় ঘোষণা দেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন, পাহাড়ি বাঙ্গালী সম্মিলিত ঐক্য পরিষদের নেতা ইয়ং লক ম্রো, আবুল কালাম, চৌক্ষং ইউপি চেয়ারম্যান মো: ফেরদৌসুর রহমান প্রমুখ।

মানববন্ধন শেষে আয়োজকেরা সংসদ সদস্য বাসন্তী চাকমার কুশপুত্তলিকায় আগুন দেন এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: নাজিমুল হায়দারের কাছে প্রধানমন্ত্রী বরাবরে একটি স্বারকলিপি প্রদান করেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

লক্ষ্মীপুরে বাজেটকে অভিনন্দন জানিয়ে ছাত্রলীগের আনন্দ মিছিলে দু’গ্রুপের সংঘর্ষ: আহত-১০

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :; লক্ষ্মীপুরে বাজেটকে অভিনন্দন জানিয়ে আনন্দ মিছিল করার ...