স্টাফ রিপোর্টার :: ‘বিশ্ব ভালোবাসা দিবসে সুন্দরবনকে ভালোবাসুন’ এই স্লোগানে শ্যামনগরের পদ্মপুকুর ইউনিয়নে নানা আয়োজনে সুন্দরবন দিবস পালিত হয়েছে।

রবিবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ১০ টায়  ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিস এর আয়োজনে ম্যানগ্রোভ স্টুডেন্ট সোসাইটির বাস্তবায়নে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।
মানববন্ধনে বক্তব্য রাখেন ম্যানগ্রোভ স্টুডেন্ট সোসাইটির সভাপতি আরিফুল ইসলাম, উপদেষ্টা মাসুম বিল্লাহ, সহসভাপতি জিল্লুর রহমান, মারুফ বিল্লাহ, মোতাসিম বিল্লাহ, নিশাত মাহজাবীন, আবুল বাসার, শাহরিয়া সুলতানা জ্যোতি প্রমূখ।
ম্যানগ্রোভ স্টুডেন্ট সোসাইটির সভাপতি আরিফুল ইসলাম বলেন, সুন্দরবন আমাদের জাতীয় সম্পদ। বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে সুন্দরবন আমাদের রক্ষা করে। সুন্দরবন আমাদের মায়ের মতো আগলে রাখে। তাই সুন্দরবনকে বাঁচাতে সবাইকে আরও সচেতন হতে হবে।
ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিস এর সমন্বয়কারী সোহানুর রহমান বলেন, বিভিন্ন এলাকায় সুন্দরবনের কোল ঘেঁষে শিল্পায়ন, বন্যপ্রাণী শিকার ও কাঠ পাচারের কারণে বিশ্ব ঐতিহ্য সুন্দরবনের পরিবেশ আজ হুমকির মুখে।  সুন্দরবনের আশেপাশে সব ধরনের শিল্পায়ন বন্ধ করতে হবে। বনের চারপাশের মানুষের জন্য শিক্ষা ও বিকল্প জীবিকার ব্যবস্থা করতে হবে। এ ছাড়া রামপাল, বরগুনার তালতলি ও পায়রা তাপ বিদ্যুৎকেন্দ্রের নির্মাণ বন্ধ করে সৌর এবং বায়ু বিদ্যুৎকেন্দ্র নির্মাণের দাবি জানানো হয়।
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here