ব্রেকিং নিউজ

শৈলকুপার মুক্তিযুদ্ধ ভিত্তিক চিত্র কর্মশালা

ঝিনাইদহের শৈলকুপা উপজেলার  পাড়াগাঁ শেরপুর গ্রামের ফাঁকা মাঠে ১৫ দিনব্যাপী মুক্তযুদ্ধভিত্তিক চিত্র কর্মশালা, চিত্র প্রদর্শনী ও গ্রাম্য মেলা শুরু হয়েছে।

বিশিষ্ট চিত্র  শিল্পী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের সহযোগি অধ্যাপক শেখ আফজাল হোসেন এ মেলার আয়োজন করেন। বৃহস্পতিবার থেকে শুরু হওয়া মেলাটি চলবে আগামী ২২ নভেম্বর পর্যন্ত চলবে।

মুক্তিযুদ্ধ ভিত্তিক  চিত্র কর্মশালা ও গ্রাম্য মেলার উদ্বোধন করে শৈলকুপার সংসদ সদস্য আব্দুল হাই। অনুষ্ঠানে সাবেক এমপি দবির উদ্দীন জোয়ারদার, প্রখ্যাত চিত্র শিল্পী ও আর্ট সমালোচক ঢাকা বিশ্ববিদ্যলায়ের চার“কলা বিভাগের অধ্যাপক নিসার হোসেন, চিত্র শিল্পী মীর জাহিদ, আব্দুল লতিফ, শেখ জহুর, এনামুল হক সহ একদল তর“ণ চিত্রশিল্পী উপস্থিত ছিলেন।

প্রধান আলোচক অধ্যাপক নিসার হোসেন সাংবাদিকদের জানান, পদ্মা পারের লালন ভক্ত মানুষ অসাম্রদায়িক চেতনায় বিশ্বাসী। এখনো প্রত্যন্ত গ্রামে হিন্দু মুসলমানরা এক সাথে বসবাস করছেন। গ্রাম পর্যায়ে মুক্তিযুদ্ধভিত্তিক চিত্র প্রদর্শনী ও গ্রাম্য মেলার মাধ্যমে মুক্তিযোদ্ধাদের অবদানের কথা নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দেওয়া হবে।

উলে­খ্য, গত বছরের ১৮ নভেম্বর শেরপুর গ্রামের মাঠের একই স্থানে চিত্র শিল্পী শেখ আফজাল হোসেনের উদ্যোগে জাপানের প্রখ্যাত ভাস্কর্য শিল্পী ‘সেচ্চু সুজুকীর’ আর্ট কর্মশালা প্রসংশা অর্জন করে।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/শাহারিয়ার রহমান রকিঝিনাইদহ

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মুন্সীগঞ্জের কৃষকরা আলুর বাম্পার ফলনের স্বপ্ন

সুজন। মুন্সীগঞ্জ: মাটি ও আবহাওয়া অনুকুলে থাকায়  চলতি মৌসুমে আলু আবাদে বাম্পার ...