ব্রেকিং নিউজ

শেষ হলো আইএবি বিল্ড এক্সপো

স্টাফ রিপোর্টার :: সম্প্রতি রাজধানীর শেরে বাংলা নগরে বঙ্গবন্ধু আর্ন্তজাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজন করা হয় তিনদিনব্যাপী আর্ক এশিয়া আইএবি বিল্ড এক্সপো- ২০১৯। যেখানে অংশগ্রহন করে দেশের স্বনামধন্য স্যানিটারী ওয়্যার উৎপাদনকারী ব্র্যান্ড স্টেলাসহ ৭৮ টি প্রতিষ্ঠান।

আর্ন্তজাতিক এ মেলায় ২১টিরও বেশি দেশের নির্মাণ সামগ্রী উৎপাদন, আমদানিকারক ও বাজারজাতকারী প্রতিষ্ঠানগুলো অংশ নেয়। মেলায় মোট স্টল ছিলো ৭৮টি। আর্কএশিয়া ফোরাম-২০’ শীর্ষক এশীয় স্থপতিদের সম্মেলনের পাশাপাশি এ মেলার আয়োজন করা হয়।

আর্কিটেক্টস রিজিওনাল কাউন্সিল এশিয়া’র (আর্ক এশিয়া) প্রেসিডেন্ট রিটা সোহ উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।বিল্ড এক্সপো-২০১৯ উদ্বোধন করেন পরিকল্পনা মন্ত্রী মো আব্দুল মান্নান।উপস্থিত ছিলেন আইএবির সভাপতি স্থপতি জালাল আহমেদ।

উদ্বোধনী বক্তব্যে মন্ত্রী বলেন, আর্কিটেক্টরা নির্মানের ক্ষেত্রে যে অবদান রেখে চলেছেন তা এককথায় অনবদ্য, ‘বিল্ডিং নির্মাণের ক্ষেত্রে উন্নত মানের মেটেরিয়াল ব্যবহার করার প্রতিও জোরদেন। তা না হলে বিল্ডিংয়ের স্থায়িত্ব দীর্ঘদিন হবে না। দৃস্টি নন্দন স্থাপত্য শিল্পের এই আয়োজনের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থেকে উদ্বোধন করতে পেরে আয়োজকদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।

আর্ক এশিয়ার প্রেসিডেন্ট রিটা সোহা বলেন, বর্তমানে বিল্ডিং নির্মাণের জন্য উন্নত প্রযুক্তির মেটেরিয়াল পাওয়া যায়। এসব মেটেরিয়াল ব্যবহারের ফলে যেকোনো বিল্ডিংয়ের স্থায়িত্ব বাড়বে। তিনি বাংলাদেশে আয়োজিত আর্ক এশিয়ার ৫০ তম বার্ষিকীর আয়োজনের প্রশংসা করেন।

তিনি আরো বলেন, বাংলাদেশে আসতে পের’ সম্মানিত বোধ করছি।

আইএবির পক্ষ থেকে ক্রেস্ট ও সনদ গ্রহণ করছেন স্টেলার কর্পোরেট মার্কেটিং হেড জি এম কামরুল হাসান

এ সময় উপস্থিত ছিলেন দেশি বিদেশি আর্কিটেক্ট বৃন্দ। এছাড়া বিল্ড এক্সপো-২০১৯ অংশ গ্রহন কারী প্রতিষ্ঠান সমূহের কর্মকর্কাতা বৃন্দ,তাদের মধ্যে অন্যতম আবুল খায়ের সিরামিক ইন্ডাস্ট্রি লিঃ কর্পোরেট মার্কেটিং হেড জি এম কামরুল হাসান ও ব্রান্ড হেড আল আমিন রনি উপস্থিত ছিলেন ।

উদ্বোধনী আয়েজনের পর প্রধান অতিথি পরিকল্পনা মন্ত্রী আব্দুল মান্নান, আইএবি প্রেসিডেন্ট স্থপতি জালাল আহমেদ, আর্ক এশিয়ার প্রেসিডেন্ট মিস সোহা সহ অনান্য অতিথি বৃন্দ বিল্ড এক্সপো-২০১৯ এর স্টল সমূহ পরিদর্শন করেন।

হল হারমনিতে বাংলাদশের শীর্ষ সেনেটারী ব্রান্ড স্টেলার স্টল পরিদর্শন কালে সেখানে উপস্থিতি ছিলেন স্টেলার কর্পোরেট মার্কেটিং হেড জি এম কামরুল হাসান। তিনি দেশে উৎপাদিত সেনেটারী পন্য স্টেলার গুনাগুন তুলে ধরেন এবং বলেন বাংলাদেশ এখন স্টেলাই মার্কেট লিডার। তিনদিন ব্যাপি বিল্ড এক্সপো-২০১৯ শেষে আইএবির পক্ষ থেকে ক্রেস্ট ও সনদ স্টল সমূহকে প্রদান করা হয়। পরবর্তী আর্ক এশিয়া অনুষ্ঠিত হবে চীনে।-প্রেস বিজ্ঞপ্তি

 

 

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

‘ম্যাজিক্যাল বার্সেলোনা’ ক্যাম্পেইন শুরু করেছে মাস্টারকার্ড

স্টাফ রিপোর্টার :: রবিবার ঢাকার একটি হোটেলে মাস্টারকার্ড ‘ম্যাজিকাল বার্সেলোনা’ নামে নতুন ...