গোলাম মোস্তাফিজার রহমান মিলন, হিলি (দিনাজপুর) প্রতিনিধি ::

দিনাজপুরের হিলিতে জমে উঠেছে ঈদবাজার। ঈদের কেনাকাটায় সরগরম। ক্রেতাদের ভীড় দাম একটু বেশী হলেও প্রিয়জনদের মুখে হাসি ফুটোতে সবাই ছুটছে মার্কেটগুলোতে শখ আর স্বার্ধের ফারাকে কিছুটা বিপাকে নিম্মআয়ের মানুষেরা।

শুক্রবার (৫ এপ্রিল ) সরকারি ছুটির দিনে জমজমাট হয়ে উঠেছে দিনাজপুরের হিলির ঈদবাজার। স্থানীয় ক্রেতা ছাড়াও দেশের বিভিন্ন জায়গা থেকে ক্রেতারা আসছেন ঈদবাজার করতে। আজ জুমার দিন তাই সকাল থেকেই বাড়ছে ক্রেতাদের সংখ্যা। কেউ আসছেন তৈরি পোশাক কিনতে। আবার কেউ আসছেন মসলাপাতি কিনতে।

ক্রেতারা বলছেন,সরকারি ছুটি থাকায় তারা ঈদবাজার করতে হিলিতে এসেছেন। এ দোকান সে দোকান ঘুরে ঘুরে দেখছেন। পছন্দ ও দরদামে মিললে কিনবেন। আর বিক্রেতারা বলছেন,প্রতিবছর রোজার ঈদের ১০ থেকে ১৫ রোজা পার হলে বিক্রি বাড়তে থাকে। এবারও তাই হচ্ছে। ফলে ক্রেতাদের হিমশিম খেতে হচ্ছে। হিলি বাজারে নানা বয়সী মানুষের পদচারণায় মুখরিত দোকানগুলো। দোকানিরা হরেক রকমের ডিজাইনের পোশাকের পসরা সাজিয়েছেন। নানা ডিজাইনের নতুন নতুন ঈদ পোশাক সাজিয়ে ক্রেতা আকর্ষণের প্রতিযোগিতা শুরু করেছে দোকানিরা।

সকাল থেকে গভীর রাত পর্যন্ত চলছে বেচাকেনা। ক্রেতারা ভিন্নভিন্ন শপিংমল ঘুরে ঘুরে তাদের পছন্দের পোশাক,জুতো, কসমেটিকসসহ বিভিন্ন জিনিসপত্র কেনাকাটায় ব্যস্ত সময় কাটাচ্ছেন। প্রতিবছরের ন্যায় এবছরও কেনাকাটায় তরুণী ও গৃহবধূদের প্রাধান্যই বেশি।

এবারের ঈদে সীমান্তবর্তী এই উপজেলার বাজারে প্রায় ৩০ কোটি টাকার পোশাক,কসমেটিক্স এবং মসলা জাতীয় পণ্য কেনাবেচার আশা করেছেন ব্যবসায়ীরা।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here