শেরপুরের নালিতাবাড়ী উপজেলার সীমান্তবর্তী নাকুগাও স্থল বন্দরের কাছে ভারতের মেঘালয় রাজ্যের ডালু বিএসএফ ক্যাম্পে  বিজিবি ও বিএসএফ সেক্টর কমান্ডার পর্যায়ে এক পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বেলা ১২টা থেকে দুপুর ২টা পর্যন্ত ২ ঘন্টা স্থায়ী এ পতাকা বৈঠকে বর্ডার গার্ড বাংলাদেশের পক্ষে ২৭ বর্ডার গার্ড ব্যাটালিয়ন সেক্টর কমান্ডার  কর্নেল নজরুল ইসলাম  ও ভারতের পক্ষে ৩৫ বিএসএফ ব্যাটালিয়ন সেক্টর কমান্ডার কমান্ডেন্ট অমৃত লাল ট্রিকে নেতৃত্ব দেন। এ সময় উভয় পক্ষের  বিভিন্ন পদবির ৮ জন করে অফিসার উপস্থিত ছিলেন।

অত্যন্ত আন্তরিকতাপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত এ বৈঠকে সীমান্ত চোরাচালান দমন, বিএসএফের হাতে অবৈধভাবে সীমান্ত অতিক্রমকারী বাংলাদেশী নাগরিকদের ভারতীয় পুলিশের হাতে হস্তান্তর না করে বিজিবির নিকট হস্তান্তর, সীমান্ত এলাকার জনগণের জান মালের নিরাপত্তা, আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়ন এবং ভ্রাতৃপ্রতিম সম্পর্ক বজায় রাখাসহ  উভয় দেশের স্বার্থ সংশিষ্ট বিষয়ে আন্তরিক আলোচনা হয় বলে বিজিবি সূত্র জানায়।

বিজিবি’র সেক্টর কমান্ডার ডালু ক্যাম্পে পৌছার পর বিএসএফ’র পক্ষ থেকে আন্তরিক অভ্যর্থনা জানানো ও গার্ড অব ওর্নার প্রদান করা হয়। সেখানে পৌছে সেক্টর কমান্ডার নজরুল ইসলাম ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময় পাকহানাদার বাহিনীর সঙ্গে সন্মুখ যুদ্ধে নিহত ভারতীয় সেনা বাহিনীর নিহতদের স্মরণে নির্মিত স্মৃতি সৌধে পুষ্পস্তবক অর্পন করেন এবং সেখানে রক্ষিত পরিদর্শন বইতে স্বাক্ষর করেন।

বৈঠকশেষে ২৭ বর্ডার গার্ড ব্যাটালিয়ন সেক্টর কমান্ডার কর্নেল নজরুল ইসলাম বাংলাদেশ সীমান্তে উপস্থিত সাংবাদিকদের জানান, আলোচনা অত্যন্ত ফলপ্রসুভাবে সম্পন্ন হয়েছে।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/শাহরিয়ার মিল্টন/শেরপুর

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here