ব্রেকিং নিউজ

শুরু হচ্ছে ৮ম এশিয়ান ট্যুরিজম ফেয়ার

স্টাফ রিপোর্টার :: ২৬ সেপ্টেম্বর ঢাকায় শুরু হচ্ছে তিন দিন ব্যাপী ৮ম এশিয়ান ট্যুরিজম ফেয়ার। ৩ দিন ব্যাপী ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা, ঢাকায় অনুষ্ঠিত হবে এই মেলা। মেলা চলবে সকাল ১০:০০ টা থেকে সন্ধ্যা ০৭:০০ টা পর্যন্ত।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী মাহাবুব আলী, এম.পি. আগামী ২৬ সেপ্টেম্বর সকাল ১১.০০ ঘটিকায় মেলা উদ্বোধন করবেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সম্মানিত সচিব মহিবুল হক ও বিমসটেক সচিবালয়ের মহাসচিব এম. শহিদুল ইসলাম।

মেলার আয়োজক কমিটির সভাপতি মহিউদ্দিন হেলাল আজ মঙ্গলবার এক সংবাদ সম্মেলনের মাধ্যমে জানান, মেলায় ১৩০ টি স্টলে অংশগ্রহণ করবে বাংলাদেশ সহ ভারত, নেপাল, ভূটান, চায়না, ইন্দোনেশিয়া, থাইল্যান্ড ও ফিলিপাইন এর বিভিন্ন পর্যটন সংস্থা। আসন্ন পর্যটন মৌসুমে দেশ ও বিদেশে বেড়ানোর বিভিন্ন আকর্ষনীয় ভ্রমণ অফার, হোটেল, রিসোর্ট বা প্যাকেজ বুকিং সহ বিশেষ ছাড়ের ব্যবস্থা। মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে হোটেল, মোটেল, রিসোর্ট, ট্যুর অপারেটর, ট্রাভেল শপ, থিমপার্কসহ বিনোদনের আরো অনেক প্রতিষ্ঠান।

এছাড়া মেলায় বৈচিত্র্যময় আয়োজনে থাকবে বাংলাদেশ পর্যটন করপোরেশন ও বিমসটেক সচিবালয়ের আয়োজনে পর্যটন বিষয়ক সেমিনার, শিশুদের জন্য চিত্রাংকন প্রতিযোগিতা, বিজনেস টু বিজনেস মিটিং। মেলার দ্বিতীয় ও তৃতীয় দিন বিকেলে রয়েছে বাংলাদেশ, ফিলিপাইন্স ও ইন্দোনেশিয়ার সাংস্কৃতিক অনুষ্ঠান। এই মেলার মাধ্যমে পর্যটন শিল্পের একটি পুর্ণাঙ্গ চিত্র দর্শনার্থীদের মাঝে তুলে ধরার প্রচেষ্টা থাকবে।

বিগত বছরের ধারাবাহিকতায় পর্যটন বিচিত্রার আয়োজনে, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়, বিমসটেক সচিবালয়, বাংলাদেশ পর্যটন করপোরেশন ও বাংলাদেশ ট্যুরিজম বোর্ড এর সার্বিক সহযোগিতায় অনুষ্ঠিত হচ্ছে এবারের ৮ম এশিয়ান ট্যুরিজম ফেয়ার। মেলায় এয়ারলাইন্স পার্টনার হিসাবে রয়েছে – বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, সিলভার স্পন্সর – হোটেল রেডিসন ব্লু ঢাকা ওয়াটার গার্ডেন, ক্রুজ পার্টনার – ঢাকা ডিনার ক্রুজ, এন্টারটেইনমেন্ট পার্টনার – ফ্যান্টাসি কিংডম, ট্রান্সপোর্ট পার্টনার – কনভয় সার্ভিস, টেলিকম পার্টনার – বাংলালিংক, আইএসপি পার্টনার – BOL.

মেলার প্রবেশ মূল্য ৩০ টাকা। তবে বাংলালিংক এসএমএস এ পাঠানো লিংকের মাধ্যম অথবা অনলাইনে রেজিষ্ট্রেশন করলেই বাংলালিংক অথবা ঢাকা ডিনার ক্রুজের সৌজন্যে ইমেইলে পাবে মেলায় প্রবেশের ফ্রি টিকেট www.dhakadinnercruise.com/atf-entryticket মেলার প্রবেশ কূপণের বিপরীতে বিজয়ীদের জন্য থাকবে র‌্যাফেল ড্র আকর্ষনীয় গিফ্ট ভাউচার।

৮ম এশিয়ান ট্যুরিজম ফেয়ার ২০১৯ আয়োজন উপলক্ষ্যে আজকের সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পর্যটন করপোরেশন এর পরিচালক, জনাব আবদুস সামাদ। অন্যান্যদের মধ্যে উপস্থিত রয়েছেন বিমসটেক সচিবালয়ের পরিচালক ড. দামারু বাল্লাবাহ পাউডেল, ইন্দোনেশিয়া দূতাবাসের তৃতীয় সচিব মুর্নি নায়ারিস্তি, রেডিসন ব্লু হেটেল এর জেনারেল ম্যানেজার জনাব আলেকজান্ডার হেউসলার, পর্যটন শিল্প সংস্থা টোয়াবের সভাপতি জনাব তৌফিক উদ্দিন আহমেদ, ট্রিয়াবের সভাপতি জনাব খবির উদ্দিন আহমেদ, আটাবের সভাপতি জনাব মঞ্জুর মোরশেদ, পর্যটন শিল্পের অন্যান্য নেতৃবৃন্দ।

মেলায় দর্শনার্থীদের যাতায়াতের সুবিধার্থে কুড়িল বিশ্ব রোড থেকে মেলার ভেন্যু পর্যন্ত ফ্রি শার্টেল বাস সার্ভিসের ব্যবস্থা রয়েছে। যা প্রতিদিন সকাল ১১টা -বিকাল ৪টা ও সন্ধ্যা ৬টা – ৭টা পর্যন্ত প্রতি ঘণ্টায় নিয়মিত যাতায়াত করবে।

 

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নিজের বিয়ের কার্ড বিতরণ করতে গিয়ে না ফেরার দেশে স্কুল শিক্ষিকা তাসলিমা

মুজাহিদুল ইসলাম সোহেল, নোয়াখালী প্রতিনিধি :: বার বছর বযসে বাবা মারা যান। ...